পবিত্র কোরআন প্রতিযোগিতায় হলিউডের চিত্রনাট্যকার

পবিত্র কোরআন প্রতিযোগিতায় হলিউডের চিত্রনাট্যকার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইয়াসির ওমর শাহিন হলিউডের চলচ্চিত্র ও টেলিভিশন চিত্রনাট্য লেখক। ফিলিস্তিনি বংশোদ্ভূত এই আমেরিকান একটি আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত ও আজান প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। প্রতিযোগিতায় তিনি তাঁর সুরেলা কণ্ঠে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে দর্শকদের মুগ্ধ করেন।

‘ওতর এলকালাম’ নামের এ প্রতিযোগিতার দ্বিতীয় সংস্করণ গত বৃহস্পতিবার সৌদি আরবে শুরু হয়। প্রতিযোগিতায় ইসলামিক বিশ্বের সমৃদ্ধ সাংস্কৃতিক বৈচিত্র্যও তুলে ধরা হচ্ছে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া শাহিন জানান, তিনি হলিউডে ১৩০টির বেশি অনুষ্ঠান নির্মাণের বিষয়টি তত্ত্বাবধান করেছেন, তৈরি করেছেন ১৪টি তথ্যচিত্র। এ ছাড়া তিনি আরব ও ইসলামিক দেশগুলোর টিভি চ্যানেলের বেশ কয়েকটি শো নির্মাণে অবদান রেখেছেন।

শাহিন বলেন, তিনি তাঁর কাজের পাশাপাশি পবিত্র কোরআন মুখস্থ ও তিলাওয়াত করেন। যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসের একটি মসজিদে মুসলিম শিশুদের কোরআন পড়ান শাহিন।

তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান জোসে ইউনিভার্সিটিতেও পড়ান।
কয়েকটি ধাপ পেরিয়ে প্রতিযোগিতার চূড়ান্ত ধাপে অংশ নেন শাহিন। চূড়ান্ত ধাপের প্রথম পর্বে সারা বিশ্বের ৩২ প্রতিযোগী অংশ নেন।

প্রতিযোগিতার জন্য প্রাথমিক নিবন্ধন শুরু হয় গত ৪ জানুয়ারি। এতে ১৬৫টি দেশ থেকে ৫০ হাজারের বেশি প্রতিযোগী ‘সাইন আপ’ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *