২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

পশ্চিম ইউরোপে বন্যাঃ মৃতের সংখ্যা বেড়ে ১৭০

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পশ্চিম ইউরোপে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা এখন পর্যন্ত ১৭০; নিখোঁজ রয়েছেন আরও অনেকে। বন্যাদুর্গত অঞ্চলে এখনও উদ্ধার কাজ চলছে বলে জানিয়েছে বিবিসি।

রেকর্ড পরিমাণ বর্ষণে জার্মানি, নেদারল্যান্ডস ও বেলজিয়ামের বহু এলাকা পানিতে তলিয়ে গেছে। বিধ্বস্ত হয়েছে বহু ঘরবাড়ি। বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে বহু এলাকা। আরও বেশ কয়েকটি বাঁধ ঝুঁকির মধ্যে রয়েছে। সবচেয়ে শোচনীয় অবস্থা জার্মানিতে। দেশটিতে বন্যায় এখন পর্যন্ত ১৪৩ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, জার্মানি ও বেলজিয়ামের বন্যাদুর্গত কয়েকটি এলাকা থেকে পানি নামতে শুরু করায় অনেকে বাড়ি ফিরতে শুরু করেছেন আশ্রয় কেন্দ্র থেকে। তবে এখনও কয়েক হাজার মানুষ বাড়িঘর ছেড়ে বাস করছেন অন্যত্র।

প্রায় এক লাখ মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে বিভিন্ন বন্যাকবলিত এলাকায়। বিদ্যুৎ সরবরাহ চালু করতে আরও সময় লাগবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। রয়েছে গ্যাস ও পানির সংকটও।

এদিকে, আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সব ধরণের সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মেরকেল। এর আগে বার্লিন থেকে জার্মানির প্রেসিডেন্ট বলেন, পুরো জার্মানি বন্যাদুর্গতদের পাশে রয়েছে। তিনি আরও বলেন, ‘প্রকৃতির এই তাণ্ডব আমাকে স্তম্ভিত করেছে।’

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com