৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

পশ্চিম তীরে সংঘর্ষে ২ ফিলিস্তিনি ও ১ ইসরায়েলি সেনা নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরের কাছে গুলি বিনিময়ে দুই ফিলিস্তিনি নিহত হয়েছে। সংঘর্ষে ইসরায়েলের এক সেনা কর্মকর্তাও নিহত হয়েছে। বুধবার নিহত ফিলিস্তিনিদের পরিচয় জানানো হয়েছে। নিহতরা হলেন-আহমেদ আয়মান আবেদ (২৩) এবং আবদুল রাহমান হানি আবেদ (২২)। খবর আল জাজিরা।

তবে নিহত ইসরায়েলি সেনার পরিচয় জানা যায়নি। অপরদিকে নিহত ফিলিস্তিনিরা জেনিনের পশ্চিম প্রান্তের কাফর গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। ইসরায়েলি বাহিনীর দাবি, ওই দুজন শহরের উত্তরাঞ্চলের জালামা সামরিক চেক পয়েন্টে ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ইসরায়েলি বাহিনী জানিয়েছে, তাদের সৈন্যদের ওপর হামলার ঘটনায় সন্দেহভাজনদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। অভিযানের সময় এক ইসরায়েলি সেনা কর্মকর্তা নিহত হয়েছেন বলেও নিশ্চিত করা হয়।

নিহত আহমেদ আয়মান আবেদ এবং আবদুল রাহমান হানি আবেদ

এদিকে ফাতাহ মুভমেন্ট জানিয়েছে, ওই দুই ফিলিস্তিনি তাদের একটি সশস্ত্র শাখার সদস্য। এদের মধ্যে একজন ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) গোয়েন্দা কর্মকর্তা হিসেবে কাজ করতেন বলেও দাবি করা হয়েছে।

ইসরায়েলি বাহিনী দুজনের মরদেহ আটকে রেখেছে বলে অভিযোগ উঠেছে। অধিকৃত পশ্চিম তীরের উত্তরে বিশেষ করে জেনিন এবং নাবলুস শহরে রাত্রিকালীন অভিযান ও হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। সেসব অঞ্চলে ফিলিস্তিনি সশস্ত্র প্রতিরোধ আরও সংগঠিত হচ্ছে এবং নতুন নতুন দলে যোদ্ধারা প্রশিক্ষণ নিচ্ছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com