২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

পাকিস্তানকে দাস বানিয়ে রেখেছে যুক্তরাষ্ট্র : ইমরান খান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, আক্রমণ না করেই তাঁর দেশকে দাস বানিয়ে রেখেছে যুক্তরাষ্ট্র। রোববার পাকিস্তানের ফয়সালাবাদ শহরে এক জনসভায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান এ কথা বলেন।

পাকিস্তানের বর্তমান সরকারকে ‘আমদানি’ করা সরকার হিসেবে অভিহিত করেন ইমরান। তিনি বলেন, পাকিস্তানের জনগণ কখনোই এমন সরকার মেনে নেবে না।

ইমরান দাবি করেন, তিনি যাতে ক্ষমতায় ফিরে আসতে না পারেন সে জন্য মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর কাছে অর্থ ভিক্ষা চাইবেন পাকিস্তানের বর্তমান পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো।

ইমরান দাবি করেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে হতাশ করার সাহস দেখাবেন না বিলাওয়াল। কারণ, বিলাওয়াল ও তাঁর বাবা আসিফ আলি জারদারি বিশ্বের কোথায় কোথায় তাঁদের অর্থ কোথায় লুকিয়ে রেখেছেন, তা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জানেন।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান বলেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন এই তথ্যগুলো সম্পর্কে অবগত। এই কারণেই বিলাওয়াল যুক্তরাষ্ট্রকে চটানোর সাহস করবেন না। তাহলে তিনি সবকিছু হারাবেন।

বিরোধী জোটের আনা অনাস্থা প্রস্তাবে হেরে গত মাসে বিদায় নেয় ইমরানের নেতৃত্বাধীন সরকার। ইমরান দাবি করেন, বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে তাঁর সরকারকে ক্ষমতাচ্যুত করা হয়েছে। এ জন্য তিনি যুক্তরাষ্ট্রকে দায়ী করেন। তবে এই অভিযোগ নাকচ করেছে যুক্তরাষ্ট্র।

ইমরান ক্ষমতাচ্যুত হওয়ার পর জাতীয় সরকারের আদলে সরকার গঠন করে বিরোধী দলগুলো। এই সরকারের প্রধানমন্ত্রী হন পিএমএল-এনের সভাপতি শাহবাজ শরিফ।

ক্ষমতা হারানোর পর জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণা করার দাবি জানাচ্ছেন ইমরান। তা না হলে বর্তমান সরকারকে কঠিন পরিণতির মুখে পড়তে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com