২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১০ই রজব, ১৪৪৪ হিজরি

পাকিস্তানে ইতিহাসের সর্বোচ্চ দামে ময়দা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অর্থনৈতিক সংকটে টালমাটাল পাকিস্তানে ইতিহাসের সর্বোচ্চ দামে পৌঁছেছে ময়দা। দেশটির করাচি শহরে ময়দার দাম গত সপ্তাহের তুলনায় বৃদ্ধি পেয়ে রেকর্ড হয়েছে। ওই সময় ২ হাজার ৪০০ রুপিতে ২০ কেজির এক বস্তা ময়দা মিললেও বর্তমানে তা আড়াই হাজার রুপিতে বিক্রি হচ্ছে।

শনিবার পাকিস্তান ব্যুরো অব স্ট্যাটিস্টিকসের (পিবিএস) এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। দেশটির সংবাদমাধ্যম ডন বলেছে, পাকিস্তানের ইতিহাসে এই প্রথম ময়দার দাম বেড়ে ২ হাজার ৫০০ রুপিতে পৌঁছেছে।

গত ২২ ডিসেম্বর শেষ হওয়া সপ্তাহের মূল্য সূচক অনুযায়ী, করাচিতে বর্তমানে ১ কেজি ময়দার দাম ১২৫ রুপি। যা ইসলামাবাদ ও পাঞ্জাবে বিক্রি হওয়া ময়দার দামের তুলনায় প্রায় শতভাগ বেশি।

পিবিএসের তথ্য-উপাত্তে দেখা যায়, গত সপ্তাহে দেশটির করাচি, হায়দরাবাদ এবং কোয়েটায় ২০ কেজির এক বস্তা ময়দার দাম ১০০ রুপি বেড়ে দুই হাজার ৫০০, ২ হাজার ৪২০ এবং ২ হাজার ৩২০ রুপিতে পৌঁছেছে।

দেশটির বান্নু, পেশোয়ার, লারকানা এবং সুক্কুর শহরে প্রতি বস্তা ময়দার দাম বেড়েছে যথাক্রমে ৪০, ৭০, ৫০ ও ৪০ রুপি। অন্যদিকে, ইসলামাবাদ এবং পাঞ্জাবে ২০ কেজি ময়দার দাম রেকর্ড করা হয়েছে এক হাজার ২৯৫ রুপি।

সূত্র: ডন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com