পাকিস্তানে পুলিশ ভ্যান লক্ষ্য করে বিস্ফোরণ, নিহত অন্তত ৬

পাকিস্তানে পুলিশ ভ্যান লক্ষ্য করে বিস্ফোরণ, নিহত অন্তত ৬

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: পাকিস্তানের ডেরা ইসমাইল খান শহরে একটি পুলিশ ভ্যানকে লক্ষ্য করে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ছয়জন নিহত এবং ২০ জন আহত হয়েছেন বলে শুক্রবার তত্ত্বাবধায়ক সরকারের খাইবার পাখতুনখোয়া তথ্যমন্ত্রী ফিরদৌস জামাল শাহ জানিয়েছেন। খবর জিও নিউজের।

আইন প্রয়োগকারী কর্মকর্তাদের মতে, বিস্ফোরণের পর গুলির শব্দও শোনা গেছে।

শহরের ট্যাঙ্ক আড্ডায় একটি পুলিশ ভ্যানের কাছে বিস্ফোরণটি ঘটে, এতে ২২ জন আহত হয় যাদেরকে নিকটবর্তী হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

মন্ত্রী আরও বলেছেন, ২২ জনের মধ্যে দুজন পুলিশ সদস্য রয়েছে। বিস্ফোরণ ও সন্ত্রাসের সঙ্গে যারা জড়িত তাদের বিচারের আওতায় আনা হবে।

গত মাসে, ঈদে মিলাদুন্নবীর দিনে খাইবার পাখতুনখোয়া (কেপি) এবং বেলুচিস্তানে দুটি বিস্ফোরণ ঘটেছে। এতে বহু মানুষ নিহত হয়েছিল। কেপির হাঙ্গুতে শুক্রবারের খুতবা চলাকালীন ওই বিস্ফোরণে পাঁচজন নিহত এবং ১২ জন আহত হয়।

হাঙ্গুর জেলা পুলিশ কর্মকর্তা নিসার আহমেদ বলেন, দুই আত্মঘাতী বোমা হামলাকারী হামলায় জড়িত ছিল। এর মধ্যে একজন থানার গেট লক্ষ্য করে এবং অন্যজন মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটায়।

আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন, গুলির সময় দুই পুলিশ সদস্যও আহত হয়েছেন। অন্য জঙ্গি মসজিদের ভেতরে নিজেকে বিস্ফোরণে উড়িয়ে দেয়। এর আগের দিন, বেলুচিস্তানের মাস্তুং জেলায় একটি আত্মঘাতী বিস্ফোরণে একজন পুলিশ কর্মকর্তাসহ কমপক্ষে ৩৫ জন নিহত এবং ৪৫ জনের বেশি আহত হয়।

গত এক বছর ধরে, পাকিস্তান সন্ত্রাসী হামলার ব্যবধানে জর্জরিত হয়েছে, বিশেষ করে বেলুচিস্তান এবং খাইবার পাখতুনখাওয়া শান্তির অবনতি ঘটানোর জন্য নিরাপত্তা বাহিনী এবং বেসামরিকদের লক্ষ্য করে জঙ্গিদের রাডারের অধীনে রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *