পাকিস্তানে বন্দুকধারীর হামলায় খ্রিস্টান ধর্মযাজক নিহত

পাকিস্তানে বন্দুকধারীর হামলায় খ্রিস্টান ধর্মযাজক নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের পেশওয়ার রাজ্যে চার্চ থেকে বাড়ি ফেরার পথে বন্দুকধারীর হামলায় নিহত হয়েছেন এক খ্রিস্টান ধর্মযাজক। রোববার (৩০ জানুয়ারি) দেশটির পুলিশ এ ঘটনা নিশ্চিত করেছে।

জানা গেছে, চার্চ থেকে বাড়ি ফিরছিলেন ওই তিনি। ফেরার পথে মোটরসাইকেলে করে এসে হামলাকারী ওই ব্যক্তি তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। এতে নিহত হন তিনি। এ হামলায় আহত হয়েছেন আরও একজন।

দেশটির পুলিশ বলছে, ঘটনাস্থলেই মারা যান ৭৫ বছর বয়সী উইলিয়াম সিরাজ। সিসিটিভির ফুটেজ দেখে তারা হামলাকারীকে শনাক্ত করার চেষ্টা করছে বলেও জানানো হয়েছে।

পাকিস্তানের চার্চের প্রধান বিশপ, আজাদ মার্শাল এই হামলার নিন্দা জানিয়েছেন এবং টুইট বার্তায় বলেছেন আমরা পাকিস্তান সরকারের কাছে ন্যায়বিচার ও খ্রিস্টানদের সুরক্ষা দাবি করছি।

এ হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি। আফগানিস্তানের সীমান্ত লাগোয়া উত্তর-পশ্চিমাঞ্চলে সম্প্রতি দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে হামলা ঘটনা ঘটছে অহরহ।

দেশটির পেশওয়ার রাজ্যে ২০১৩ সালে একটি চার্চে আত্মঘাতী জোড়া বোমা হামলায় বহু হতাহতের ঘটনা ঘটে। একই চার্চের যাজক ছিলেন সিরাজ।

সূত্র: ডয়েচে ভেলে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *