পাকিস্তানে ভারী বর্ষণে দেয়াল ধসে ১১ শ্রমিক নিহত

পাকিস্তানে ভারী বর্ষণে দেয়াল ধসে ১১ শ্রমিক নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ভারী বর্ষণের সময় দেয়াল ধসে অন্তত ১১ জন নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। ইসলামাবাদের পেশওয়ার সড়কে দেয়াল ধসের এই ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন। বুধবার পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত কয়েক দিনের প্রবল বৃষ্টিপাতের কারণে ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডির বেশ কিছু নিচু এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। এর ফলে সেখানকার জনজীবনে ব্যাপক ভোগান্তি নেমে এসেছে।

দেয়াল ধসের স্থানে উদ্ধার তৎপরতা শুরু করেছে স্থানীয় কর্তৃপক্ষ। ইসলামাবাদ পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা খান জেব বলেছেন, যন্ত্রপাতির সহায়তায় ধ্বংসস্তূপ থেকে ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর শ্রমিকদের মৃতদেহ পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (পিমস) স্থানান্তর করা হয়েছে।

পিমসের নির্বাহী পরিচালক ডা. ইমরান সিকান্দারের মুখপাত্র বলেন, ছয়জনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। তাদের মধ্যে একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বাকিরা বর্তমানে আশঙ্কামুক্ত রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

পুলিশ কর্মকর্তা জেব বলেছেন, দুর্ঘটনার তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায়। এখনও লোকজন ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছেন বলে সন্দেহ করা হচ্ছে। তাদের উদ্ধার অভিযান চলমান আছে।

ইসলামাবাদ পুলিশের আরেক কর্মকর্তা জাফর খান ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, হতাহতের শিকার শ্রমিকরা পাশের একটি নির্মাণ স্থাপনায় কাজ করতেন। তারা বৃষ্টির সময় পেশওয়ার সড়কে দেয়ালের পাশে একটি অস্থায়ী তাঁবু টানিয়ে আশ্রয় নিয়েছিলেন। এ সময় দেয়াল ধসে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে মারা গেছেন ওই শ্রমিকরা।

গত বছরের বর্ষা মৌসুমে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে নজিরবিহীন বন্যা দেখা দেয়। এতে অন্তত এক হাজার ৭০০ মানুষের প্রাণহানি এবং বিলিয়ন ডলারের ক্ষয়ক্ষতি হয় দেশটির।

সূত্র: ডন, রয়টার্স।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *