২৯শে মে, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ , ৮ই জিলকদ, ১৪৪৪ হিজরি

পাকিস্তানে সন্ত্রাসী হামলায় পুলিশসহ নিহত ৬

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের উত্তর-পশ্চিমে একটি প্রাকৃতিক গ্যাস ও তেল উত্তোলন কেন্দ্রে সন্ত্রাসী হামলায় ছয়জন নিহত হয়েছেন। এদের মধ্যে চারজন পুলিশ সদস্য রয়েছে। মঙ্গলবার এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ইরফান খান বলেন, আফগান সীমান্তের কাছে হাঙ্গু জেলায় এমওএল পাকিস্তান তেল ও গ্যাস কোম্পানির একটি কারখানায় ৫০ জন সন্ত্রাসী হামলা চালিয়ে চার পুলিশ এবং দুই গার্ডকে হত্যা করেছে। যদিও কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। এ ছাড়া হামলার বিষয়ে জানতে কোম্পানির সঙ্গে ই-মেইলে যোগাযোগ করা হলেও তারা তাৎক্ষণিকভাবে সাড়া দেয়নি।

পুলিশ আরও জানিয়েছে, সন্ত্রাসীরা জ্বালানি কেন্দ্রের এম-৮ এবং এম-১০ দুটি কূপ লক্ষ্য করে রকেটচালিত গ্রেনেডসহ ভারী অস্ত্র দিয়ে হামলা চালায়। এম-৮ কূপের নিরাপত্তারক্ষীরা সন্ত্রাসীদের আক্রমণ প্রতিহত করলেও এম-১০ কূপে হতাহতের ঘটনা ঘটেছে।

ইরফান খান বলেন, সন্ত্রাসীরা পার্শ্ববর্তী উত্তর ওয়াজিরিস্তানে পালিয়ে যাওয়ার আগে গ্যাস পাওয়ার প্ল্যান্টের একটি সৌরবিদ্যুৎকেন্দ্রও ক্ষতিগ্রস্ত করে।

চরম অর্থনৈতিক সংকটে বিপর্যস্ত দেশটিতে তালেবানসহ বিভিন্ন জঙ্গিগোষ্ঠী বছরের পর বছর ধরে উত্তর-পশ্চিমের দুর্গম পাহাড়ে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২৩ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com