৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

পাকিস্তান-চীন সম্পর্ক মধুর হচ্ছে : ইমরান খান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ২১ মে’তেই পাকিস্তান-চীন কূটনৈতিক সম্পর্কের ৭০তম বার্ষিকী পূর্ণ হচ্ছে। জোরদার দ্বিপাক্ষিক সম্পর্ক ছাড়াও দুই দেশের জনগণের সঙ্গে জনগণের বন্ধন সময়ের সাথে সাথে আরো গভীর হচ্ছে।

শুক্রবার (২১ মে) করাচি নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্টের দ্বিতীয় ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে ইমরান এসব বলেন বলে উল্লেখ করেছে ডিটিনেক্সট। এসময় পরম দারিদ্র্য বিমোচনে চীনের সাফল্যের প্রশংসা করেন তিনি।

ইমরান বলেন, আমি বলব দারিদ্র্য দূরীকরণ একটি বড় যুদ্ধ জয়ের মতো, তবে এটি একদিনে ঘটে নি। আমি বিশ্বাস করি পাকিস্তান কীভাবে তার জনগণকে দারিদ্র্য থেকে তুলে আনতে তা এখান থেকে শিখতে পারে।

তিনি আরো বলেন, চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর পাকিস্তানের জ্বালানি সরবরাহ ও অবকাঠামোগত উন্নতি সাধন করেছে। এরপর তা চীনের সমর্থন নিয়ে কৃষিক্ষেত্র এবং শিল্প বিকাশের ক্ষেত্রে উন্নয়নের নতুন সম্ভাবনা উন্মুক্ত করবে।

পাকিস্তানে ক্লিন এনার্জি প্রকল্পের প্রয়োজন এবং করাচির এই নতুন ইউনিট প্রয়োজনটি পূরণ করবে বলে উল্লেখ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিদ্যুৎকেন্দ্রটি স্থানীয় জনগণকে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের দক্ষতা দিয়ে সজ্জিত করবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com