পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাটে নৌযান বন্ধ

পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাটে নৌযান বন্ধ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাট নৌ-রুটে ঘনকুয়াশার কারণে সোমবার রাত সাড়ে ১২টা থেকে ফেরি ও লঞ্চসহ সব ধরনের ইঞ্জিনচালিত নৌযান চলাচল বন্ধ রয়েছে। রাত সাড়ে ১২টা থেকে ঘনকুয়াশা পড়তে থাকলে নৌ পথ অস্পষ্ট হয়ে যায়। দুর্ঘটনা এড়াতে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়। এতে ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হয়। যানজটের সারি পাটুরিয়া ঘাট এলাকা থেকে চরের ডাঙ্গা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার পর্যন্ত ছড়িয়ে পড়ে। নদী পারাপারে যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থেকে শীতের মধ্যে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

পাটুরিয়া ঘাট এলাকায় ফেরি পারাপারের জন্য অপেক্ষায় থাকা সোহেল রানা নামে একজন জানান, সোমবার রাত একটার দিকে পাটুরিয়া ঘাটে আসেন। ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ থাকায় মঙ্গলবার সকাল ৮টায় নদী পার হতে পারেননি।

ঢাকার গাবতলী ছেড়ে আসা কুষ্টিয়াগামী রয়েল বাসের চালক বলেন, সোমবার রাত ১০টার দিকে গাবতলী থেকে বাস ছেড়ে রাত পৌনে একটার দিকে পাটুরিয়া ঘাটে এসে ঘনকুয়াশায় আটকা পড়েছি। মঙ্গলবার সকাল ৮টায়ও নদী পার হতে পারিনি। এ রকম অনেক বাস ও ট্রাক চালকরা ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছেন।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির এজিএম আব্দুস সালাম জানান, রাত সাড়ে ১২টার দিকে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাট নৌ-রুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়। কুয়াশার ঘনত্ব কমতে থাকলে এ নৌ-পথে ফেরি ও লঞ্চ চলাচল স্বাভাবিক হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *