৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

পাটুরিয়ায় ফেরিডুবির ঘটনায় ক্ষতিপূরণ চান ক্ষতিগ্রস্তরা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ঘাটের কাছে ফেরি আমানত শাহ ফেরিডুবির ঘটনায় ক্ষতিগ্রস্ত গাড়ির মালিকরা পাঁচ নম্বর ঘাট এলাকায় ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছেন।

শনিবার (৩০ অক্টোবর) কয়েকঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে সাদা কাগজে বিভিন্ন দাবি সম্বলিত লেখা হাতে দাঁড়িয়ে তারা সরকারের কাছে ক্ষতিপূরণের দাবি করেন।

শোয়েবুর রহমান নামে একজন বলেন, দুর্ঘটনায় আমার একটি ট্রাক পানিতে তলিয়ে গিয়েছিল। গতকাল উদ্ধার করে টার্মিনালে রাখা হয়েছে। গাড়ির বেশ ক্ষতি হয়েছে। মেরামতে দুই লাখের বেশি টাকা খরচ হবে। আমার পক্ষে এই টাকা খরচ করে গাড়ি মেরামত করা সম্ভব নয়। আমরা সরকারের কাছে ক্ষতিপূরণ চাই।

শাহিদুজ্জামান নামে আরেকজন বলেন, আমার একটি কাভার্ডভ্যান পানিতে পড়ে নিখোঁজ হয়েছিল। দুই দিন আগে পানি থেকে তুলেছে। কিন্তু এখনও আমার কাছে হস্তান্তর করেনি। দ্রুত গাড়ি হস্তান্তর করা হোক। আমি সরকারের কাছে ক্ষতিপূরণ চাই। ফেরি কর্তৃপক্ষের ভুলের খেসারত আমরা দিব কেন?

হারুন আর রশিদ বলেন, আমার দুটি কাভার্ডভ্যান পানিতে তলিয়ে গিয়েছিল। আল্লাহর রহমতে দুটিই উদ্ধার করা হয়েছে। তবে যে ক্ষতি হয়েছে তা পূরণ করার ক্ষমতা আমার নেই। আমি সরকারের কাছে ক্ষতিপূরণ চাই।

বিআইডব্লিউটিসি আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক জিল্লুর রহমান গণমাধ্যমকে বলেন, এখন উদ্ধার কাজ চলছে। গাড়িগুলো উদ্ধারের পর ফেরি উদ্ধার করা হবে। তবে এখনও ক্ষতিপূরণের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। গাড়ি দুর্ঘটনায় পড়লে বীমা কোম্পানি ক্ষতিপূরণ দেয়। তারা বীমা কোম্পানি থেকে ক্ষতিপূরণ পাবে।

গাড়ি হস্তান্তরের ব্যাপারে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবীর বলেন, গাড়ির কাগজপত্র যাচাই সাপেক্ষে হস্তান্তর প্রক্রিয়া শুরু করেছি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com