পাঠ্যপুস্তক নিয়ে একটি চক্র অপপ্রচার করছে : শিক্ষামন্ত্রী

পাঠ্যপুস্তক নিয়ে একটি চক্র অপপ্রচার করছে : শিক্ষামন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সমাজের কাছে আপনাদের (ইমাম) কথা অনেক গুরুত্ব বহন করে। মানুষকে সঠিক পথে রাখা আপনাদের একটা বড় দায়িত্ব। একটি চক্র বর্তমানে বইয়ের মাধ্যমে ইসলাম ধ্বংস করে দেওয়া হচ্ছে বলে অপপ্রচার করছে। আল্লাহ ছাড়া কি কেউ ইসলাম ধ্বংস করতে পারবে? ইসলামের সেবা বঙ্গবন্ধু এবং তার সুযোগ্য কন্যার হাতেই হয়েছে।

বৃহস্পতিবার রাতে শহরের কদমতলা মন্ত্রীর নিজ বাসভবনে চাঁদপুর জেলার সদর উপজেলার আওতাধীন মসজিদের খতীব ও ইমামদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আপনাদের ভোটে নির্বাচিত হয়ে আমি আপনাদের সেবা করার সুযোগ পেয়েছি। আপনাদের ভোটের কারণে আমি এতবড় সম্মানের জায়গায় যেতে পেরেছি। আপনাদের মাথা ছোট হয় এমন কোন কাজ আমি কখনো করিনি। অভিযোগ উঠলে তার সত্যতা যাচাই করতে হবে। মিথ্যা প্রচারে অংশ নিলে নিজের দায়িত্ব পালন করা হলো না।

মন্ত্রী বলেন, বর্তমানে পরিবর্তনের গতিটা অনেক বেশি। এখন ক্ষণে ক্ষণে নতুন নতুন প্রযুক্তি আসছে। সকলের সন্তানরা যেন প্রযুক্তির সঙ্গে এগিয়ে যেতে পারে সেজন্য নতুন শিক্ষা ব্যবস্থা করা হয়েছে। একটি চক্র বানর থেকে মানুষ হয়েছে এ কথাটা ছড়াচ্ছে। আর কিছু মানুষ তার পেছনেই দৌঁড়াচ্ছে যাচাই না করে।

দীপু মনি বলেন, বর্তমান সময়ে সকল জায়গায় গুজব ছড়ানো হচ্ছে পাঠ্যবই নিয়ে। অথচ বই সম্পর্কে না জেনে, না পড়ে বানোয়াট কথা ফেসবুকসহ বিভিন্ন জায়গায় আলোচনার ঝড় উঠেছে। বইয়ের মধ্যে স্পষ্টভাবে বলা আছে, মানুষ থেকে বানর হয়নি। সেখানে শিক্ষার্থী শিক্ষকে প্রশ্ন করছেন আর শিক্ষক তার উত্তর দিয়েছেন। বানর থেকে মানুষ হয়নি। মোট ২৬টি বই তৈরি করা হয়েছে। তার মধ্যে ২টি বই নিয়ে কথা উঠেছে। সেই বইয়ে আপত্তির প্রেক্ষাপটে যাচাই কমিটি গঠন করেছি। প্রয়োজনে নিরীক্ষণ করে পরিবর্তন ও পরিবর্ধন করা হবে।

তিনি আলেমদের উদ্দেশ্যে বলেন, যারা অপপ্রচার ও মিথ্যাচার করছে তাদের বিচার আপনাদের কাছে দিলাম। যখন সমাজের মানুষের সঙ্গে কথা বলবেন বা পথপ্রদর্শন করবেন তখন সঠিক কথা বলবেন। বইয়ের মাধ্যমে ইসলাম ধ্বংস করে দিয়েছে-এ গুজব ছড়িয়ে মানুষকে মধ্যে বিভ্রান্ত করা হচ্ছে। আজ পর্যন্ত বাংলাদেশে ইসলামের এমন কোনো ক্ষতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেখ হাসিনা করেননি।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ। উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডা. জে আর ওয়াজেদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, পৌর মেয়র মো. জিল্লুর রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক রুহুল আমিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *