১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

পিছিয়েছে সৌদি যুবরাজের পাকিস্তান সফর, থেমে নেই প্রতিবাদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : শনিবার সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানের পাকিস্তান সফরে যাওয়ার কথা থাকলেও অজ্ঞাত কারণে একদিন পিছিয়ে গেছে সৌদি যুবরাজের পাকিস্তান সফর।

তবে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিবৃতিতে বলেছে, শনিবার থেকে সৌদি যুবরাজের সফর শুরুর কথা থাকলেও তার সফরের সময়সূচিতে কিছুটা পরিবর্তন এসেছে। তিনি রোববার পাকিস্তানে পৌঁছবেন।

এদিকে, সৌদি যুবরাজের আসন্ন সফরের বিরুদ্ধে বিক্ষোভ ও প্রতিবাদ অব্যাহত রয়েছে। শুক্রবার রাওয়ালপিন্ডিতে জুমার নামাজের পর মুসল্লিরা যুবরাজকে পাকিস্তানে ঢুকতে না দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

তারা বলেছেন, যুবরাজ হচ্ছে মানুষ হত্যাকারী। ইয়েমেনসহ বিভিন্ন দেশে হাজার হাজার মানুষ হত্যার পেছনে তার হাত রয়েছে। গতকালের মিছিল ও সমাবেশে বিভিন্ন দল ও সংগঠনের নেতা-কর্মী এবং রাজনৈতিক ও ধর্মীয় ব্যক্তিত্বরা অংশ নেন।

এর আগে গত রোববার রাজধানী ইসলামাবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে সৌদি যুবরাজের সফরের বিরোধিতা করে বিক্ষোভ করেছেন বহু মানুষ। তারা বলেছেন, নরঘাতক মুহাম্মাদ বিন সালমানের সঙ্গে বন্ধুত্ব হতে পারে না। সৌদি যুবরাজের নেতৃত্বে এখনও প্রতিদিনই ইয়েমেনে মানুষ হত্যা করা হচ্ছে বলে তারা উল্লেখ করেন। সৌদি যুবরাজ ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে ইহুদিবাদী ইসরাইলের পক্ষে কাজ করছেন বলেও অভিযোগ করেন বিক্ষোভকারীরা।

যুবরাজের সফর উপলক্ষে ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই দুই শহরে এক হাজারের বেশি চেকপয়েন্ট স্থাপন করা হয়েছে।

এর আগে বলা হয়েছে, রাওয়ালপিন্ডির নুর খান বিমান ঘাঁটিতে যুবরাজকে বহনকারী বিমান অবতরণ করবে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিজে সেখানে তাকে স্বাগত জানাবেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com