২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

পুঁজিবাজারে সূচকের মিশ্র প্রবণতা

অর্থনৈতিক প্রতিবেদক ● সূচকের মিশ্র প্রবণতা লক্ষ করা যাচ্ছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবস দৈনন্দিন লেনদেনের গতিও কম। এ ছাড়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর কমেছে ডিএসইতে।

ডিএসইতে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ প্রধান সূচক ডিএসইএক্স সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৯৬ পয়েন্টে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে প্রায় ৪৬২ কোটি টাকা। গতকাল এ সময় পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল ৪৭৭ কোটি ৫৮ লাখ টাকা। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ১০৬টির। দর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির।

গতকাল বুধবার লেনদেন শেষে ডিএসইএক্স সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৬৮৪ পয়েন্টে।

অন্যদিকে, সিএসইতে বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ সার্বিক সূচক বেড়েছে দেড় পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ ২২ কোটি টাকা। গতকাল এ সময় পর্যন্ত লেনদেনর পরিমাণ ছিল ২৬ কোটি ৫১ লাখ টাকা। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২০৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ৬৯টির। দর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com