২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

পুরস্কৃত হলেন লাল নিশানে ট্রেন থামানো হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : উল্লাপাড়ায় সচেতনতার পরিচয় দিয়ে লাল নিশান উড়িয়ে ট্রেন থামিয়ে দুর্ঘটনার হাত থেকে যাত্রীদের রক্ষা করায় হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক মো. সাদ্দাম হোসেনকে পুরস্কৃত করলেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) ইউএনও অফিসে ডেকে তার হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে উল্লাপাড়া রেলস্টেশন থেকে ৪০০ গজ পূর্বে রেলসেতুর পশ্চিম পাশে রেললাইনে ফাটল দেখেন স্থানীয় মাদ্রাসা শিক্ষক সাদ্দাম হোসেন। পরে স্থানীয় সাহারুল ও ওমর ফারুকের সহযোগিতায় তিনি বাড়ি থেকে দ্রুত একটি লাল কাপড় নিয়ে রেললাইনের উপর আড়াআড়ি টানিয়ে দাঁড়িয়ে যান। কিছুক্ষণের মধ্যে ঢাকা থেকে ছেড়ে আসা নীলসাগর এক্সপ্রেস সেখানে পৌঁছে এবং লাল পতাকা দেখে দাঁড়িয়ে যায়। এতে দুর্ঘটনা রক্ষা পান ট্রেনের প্রায় সাড়ে ৩’শ যাত্রী। সাদ্দাম হোসেন চর ঘাটিনা হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক।

ঘটনাটি নিয়ে রোববার (১৪ ফেব্রুয়ারি) ‘শিক্ষকের লাল নিশানে রক্ষা পেল ট্রেনটি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার চোখে পড়লে তিনি সাদ্দামকে তার কক্ষে ডেকে এনে তার (সাদ্দাম) সামাজিক দায়িত্বশীলতা, দেশপ্রেম ও এই অন্যন্য কাজের জন্য ধন্যবাদ দেন। পরে তাকে পুরস্কৃত করা হয়। একই সাথে সাদ্দামের দুই সহযোগীর হাতেও উপহার তুলে দেন ইউএনও।

এসময় উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজের সহকারী অধ্যাপক শামীম হাসান, দৈনিক সমকালের উল্লাপাড়া প্রতিনিধি কল্যাণ ভৌমিক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইউসুফ আলী মন্টুসহ ইউএনও অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

/এএ

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com