১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রজব, ১৪৪৪ হিজরি

পুরোনো ফোন দ্রুত চার্জ করার উপায়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বর্তমানে ব্র্যান্ড নিউ স্মার্টফোনের সঙ্গে ফাস্ট চার্জিংয়ের ব্যবস্থা রয়েছে। তবে পুরোনো ফোনগুলোতে নেই সেই সুবিধা। এজন্য পুরোনো ফোনগুলো চার্জ দিতে সমস্যা হয় প্রায়ই। কয়েক বছরের পুরোনো ফোনের ব্যাটারি ফুল চার্জ হতে ১-২ ঘণ্টাও সময় লেগে যায়।

কয়েকটি উপায়ে পুরোনো ফোনকে খুব সহজেই দ্রুত চার্জ করা যায়। চলুন দেখে নেওয়া যাক উপায়গুলো-

  • ফোন বন্ধ রাখুন

পুরোনো ফোন দ্রুত চার্জ করতে হলে চার্জে দেওয়ার সময় ফোন বন্ধ করে নিন। ফোন অন থাকলে সব যন্ত্রাংশ চলতে থাকে। প্রসেসর, র্যাম, স্টোরেজ চলার জন্য শক্তি খরচ হতে থাকে। ফলে একদিকে যখন ফোন চার্জ হচ্ছে তখনই ডিসচার্জ হতে শুরু করে।

  • এয়ারপ্লেন মোড অন রাখুন

চার্জিংয়ের সময় ফোন অন রাখার প্রয়োজন হলে এয়ারপ্লেন মোড এনেবেল করে রাখুন। ফোনের মডেল চলতে থাকলে রা ব্যাটারি নষ্ট করতে থাকে। তাই নেটওয়ার্ক ও অন্যান্য ওয়্যারলেস কানেক্টিভিটি বন্ধ করলে কিছুটা ব্যাটারি বাঁচবে। যা আপনার ফোন দ্রুত চার্জ করতে সাহায্য করবে।

  • ফাস্ট চার্জিং ক্যাবল ব্যবহার

ফোনের সঙ্গে থাকা চার্জার ব্যবহার না করে ফাস্ট চার্জিং ক্যাবল ব্যবহার করুন। ক্যাবল কেনার সময় নিশ্চিত করুন সেখানে যেন ফাস্ট চার্জ সাপোর্ট থাকে। বেশি লম্বা ক্যাবল কিনবেন না। এতে চার্জিং স্পিড কমে যায়।

  • ফোন চার্জে দিয়ে ব্যবহার করবেন না

অনেকেই ফোন চার্জে দিয়ে গেম খেলেন কিংবা সোশ্যাল মিডিয়া স্ক্রোল করেন। এতে একদিকে যেমন চার্জ হতে বেশি সময় লাগে তেমনি চার্জও দ্রুত ফুরিয়ে যায়। তাই ফোন চার্জে লাগিয়ে এই কাজগুলো একেবারেই করবেন না।

  • সূত্র: গ্যাজেটস নাও

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com