পুরোনো মামলার পরোয়ানায় সেই নাফিজ আলম গ্রেফতার

পুরোনো মামলার পরোয়ানায় সেই নাফিজ আলম গ্রেফতার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : র‌্যাবের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগে জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলেকে সাক্ষাৎকার দিয়ে আলোচনায় আসা নাফিজ মোহাম্মদ আলমকে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করেছে ভাটারা থানা পুলিশ।

কয়েক বছর আগের একটি মামলায় রোববার রাতে তাকে গ্রেপ্তার করা হয় জানিয়ে ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মো. আবদুল আহাদ বলেন, “তার বিরুদ্ধে ওই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল। সেই পরোয়ানায় তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।”

এর আগে ২০২১ সালের ৫ নভেম্বর র‌্যাবের অভিযানে এক বন্ধুসহ গ্রেপ্তার হয়েছিলেন নাফিজ। সে সময় তার কাছ থেকে মাদক উদ্ধারের কথা জানিয়েছিল র‍্যাব।

পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন এবং টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে তিনটি মামলা করা হয় নাফিজের বিরুদ্ধে।

সম্প্রতি ডয়েচে ভেলের তথ্যচিত্রে দেওয়া সাক্ষাৎকারে নাফিজ অভিযোগ করেন, তাকে ধরে নিয়ে যাওয়ার পর র‌্যাব- ১ এর দপ্তরে নিয়ে ‘নির্যাতন’ করা হয়েছিল।

এবারও তার বাসা থেকে বেশ কয়েক বোতল মদ উদ্ধারের কথা বলছে পুলিশ। এ বিষয়ে রোববার রাতে ভাটারা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেছেন এসআই রিয়াদ আহমেদ।

মামলায় নাফিজের বাসা থেকে ‘২৬টি বিদেশি মদের বোতল ও ৩২টি কোলার ক্যান’ উদ্ধার দেখানো হয়েছে, যার মূল্যমান ১৬ হাজার টাকা।

এছাড়া নাফিজের লেনোভো ল্যাপটপ, আইফোন ১৩ প্রো মোবাইল এবং হিরো হাংক মোটরসাইকেলটিও জব্দ দেখিয়েছে পুলিশ।

মামলায় বলা হয়, রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় নাফিজের ভাড়া বাসায় ঐ অভিযান চালায় পুলিশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *