১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

পেঁয়াজের দাম কেজিতে বাড়ল ২০ টাকা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় দিনাজপুরের হিলি বন্দরের খুচরাবাজারে দেশীয় পেঁয়াজ কেজিতে দাম বেড়েছে ২০ টাকা। গত দুদিন আগে খুচরাবাজারে পেঁয়াজ বিক্রয় হয়েছে ৩০ টাকা কেজি দরে। এখন সেই পেঁয়াজ বিক্রয় হচ্ছে ৫০ টাকা কেজি দরে।

দাম বৃদ্ধির কারণে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা। সরবরাহ কমার কারণে বেড়েছে দাম বলছেন ব্যবসায়ীরা। শনিবার সকালে হিলির কাঁচাবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারের খুচরা বিক্রেতা রুবেল জানান, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের কারণে দেশি পেঁয়াজের দাম কখনো বাড়ছে আবার কখনো কমছে। গত দুদিনের তুলনায় কেজিতে ২০ টাকা দাম বেড়েছে। বাজারে পেঁয়াজ প্রকারভেদে ৫০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। আর এখন বন্দরের বাজারে খুঁজেই পাওয়া যাচ্ছে না ভারতীয় পেঁয়াজ।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, ইমপোর্ট পারমিট (আইপি) মেয়াদ শেষ হওয়ায় হিলি স্থলবন্দর দিয়ে ঈদুল ফিতরের পর থেকে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে গেছে। এখন দেশি পেঁয়াজ বাজারে সরবরাহ কমে যাওয়ায় দাম বাড়তে শুরু করছে। ঈদুল আজহার আগে দাম আরও বাড়তে পারে।

তবে ভারতীয় পেঁয়াজ আমদানি শুরু হলে দাম কমে আসবে। হিলি স্থলবন্দরের আমদানিকারকরা ভারত থেকে পেঁয়াজ আমদানি করার জন্য সব সময় প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com