১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

প্রধানমন্ত্রীর ভারত সফরে গোপন চুক্তি হবে না : কাদের

নিজস্ব প্রতিবেদক ● প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরে কোনো গোপন চুক্তি করা হবে না বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, জাতীয় স্বার্থ বিবেচনায় রেখে সামরিক ও বেসামরিক যেকোনো চুক্তি হতে পারে দেশটির সাথে। বৃহস্পতিবার সকালে সড়ক ও জনপথ ডিপ্লোমা প্রকৌশলী সমিতির ১৯তম কাউন্সিলের উদ্বোধনী পর্বে তিনি এ কথা জানান।

এসময় তিনি দেশের রাজনৈতিক দলগুলোকে ভারতবিরোধী মনোভাব বর্জন করার আহ্বান জানান। কোন চুক্তি গোপন থাকবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, এই তথ্যপ্রবাহের বিস্ফোরণের যুগে কিছুই গোপন থাকবে না। আর কিছু গোপন করার দরকারই নেই। কেন গোপন করবো? আমরা তো রাজনীতি করি জনগণের জন্য। তাই জনগণের সামনে কোনকিছু গোপন করা আমরা সমীচীন মনে করি না। ওবায়দুল কাদের বলেন, আমাদের সার্বভৌমত্ব, জাতীয় স্বার্থ সমুন্নত রেখে সামরিক, বেসামরিক, বাণিজ্যিক, কূটনৈতিক চুক্তি হতে পারে। আমেরিকা ও রাশিয়ার সঙ্গে অনেক দেশের সামরিক চুক্তি আছে। গণতান্ত্রিক দেশগুলোর সঙ্গে চুক্তি আছে। এটা নিয়ে গেল রে গেল, ইন্ডিয়া হয়ে গেল, এমন অপপ্রচার এবং ভারতভীতি থেকে সবাইকে দূরে থাকতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিক, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের সভাপতি এ কে এম এ হামিদ প্রমুখ।

PATHEO24/MR

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com