২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৮শে জিলকদ, ১৪৪৩ হিজরি

প্রযুক্তি খাতে বাংলাদেশি কর্মী নেবে অস্ট্রেলিয়া

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ থেকে তথ্যপ্রযুক্তি খাতের পেশাদার কর্মী নিয়োগ করবে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার অনলাইনে এ সংক্রান্ত সমঝোতা স্মারক বা এমওইউ সই করেছে সরকারি রিক্রুটিং এজেন্সি বোয়েসেল এবং স্টারনিং অস্ট্রেলিয়া।

চুক্তিতে সই করেন বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক, এমডি মো. বিল্লাল হোসেন এবং স্টারনিং পরিচালক অপারেশন পল ইগান। চুক্তি অনুযায়ী স্টারনিং তাদের গ্রাহক প্রতিষ্ঠানগুলোতে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে।

এ বিষয়ে বোয়েসেলের এমডি বলেছেন, স্টারলিং একটি রিক্রুটিং এজেন্সি। অস্ট্রেলিয়ার অনেক প্রযুক্তি প্রতিষ্ঠান স্টারলিংয়ের মাধ্যমে বিদেশি কর্মী নিয়োগ করে। প্রতিষ্ঠানগুলো তাদের কর্মীর চাহিদা স্টারলিংকে জানাবে। স্টারলিং চাহিদাপত্র বোয়েসেলকে দেবে। বোয়েসেল সেই অনুযায়ী কর্মী পাঠাবে।

তিনি আরো বলেন, দুইভাবে এ নিয়োগ হবে। প্রথম প্রক্রিয়ায় কর্মী অস্ট্রেলিয়ায় গিয়ে কাজ করবে। দ্বিতীয় প্রক্রিয়ায় অস্ট্রেলিয়ায় না গিয়ে বাংলাদেশে বসেও অনলাইনে কাজ করতে পারবেন কর্মীরা।

চুক্তি সই অনুষ্ঠানে যোগ দেন সিডনির কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম, স্টারনিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা জোসেফ মেরজ, বোয়েসেলের নির্বাহী ব্যবস্থাপক মাহাবুবুর রহমান প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com