২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এতে ৫৩ হাজার ৫৯৫ জন উত্তীর্ণ হয়েছেন।

বৃহস্পতিবার (৯ জুন) দিবাগত রাত ১২টার দিকে এ ফল প্রকাশ করা হয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশন বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মনিষ চাকমার সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ এসব প্রার্থীর মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরবর্তী সময় জানানো হবে। প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে “সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা, ২০১৯” অনুসরণ করে নিয়োগের জন্য চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচন করা হবে।

প্রাথমিকের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা গত ২০ মে ২৯টি জেলায় অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিলেন ৪ লাখ ৬৬ হাজার ১০০ জন। লিখিত পরীক্ষার ২০ দিনের মাথায় ফল প্রকাশ করা হলো।

এর আগে, প্রাথমিকের প্রথম ধাপেও লিখিত পরীক্ষার ২০ দিনের মাথায় ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন। তৃতীয় ও শেষ ধাপের লিখিত পরীক্ষা গত ৩ জুন অনুষ্ঠিত হয়। এই ধাপে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ লাখ ৪৬ হাজার ৫৯৮। এর ফলাফল এখনও প্রকাশিত হয়নি।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে ২০২০ সালের ২৫ অক্টোবর অনলাইনে আবেদন শুরু হয়। আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী। তিন ধাপে এসব প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়ার মাধ্যমে প্রায় ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ করা হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com