১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

‘প্রিন্সিপালের উপর সরকার দলীয় সাংসদের হামলা দুঃশাসনের অশুভ ইঙ্গিত’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কলেজের প্রিন্সিপালের উপর সরকার দলীয় সংসদ সদস্যের হামলা নাগরিকের নিরাপত্তাহীনতা ও দুঃশাসনের অশুভ ইঙ্গিত হিসেবে আখ্যায়িত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সরকার দলীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী গোদাগাড়ীর রাজবাড়ী ডিগ্রি কলেজের প্রিন্সিপাল সেলিম রেজার উপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার এক বিবৃতিতে দলের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, প্রিন্সিপালের উপর বর্বরোচিত হামলা নাগরিক নিরাপত্তাহীনতা ও দেশে দুঃশাসনের বহিঃপ্রকাশ। রাষ্ট্রের অবস্থা কতোটা ভয়ঙ্কর হলে একজন মানুষ গড়ার কারিগর কলেজের প্রিন্সিপালকে সাংসদ নির্দয়ভাবে পেটানোর পরও সে ভয়ে কারো কাছে বিচার চায় না। নিরূপায় হয়ে বলে আমি কার কাছে বিচার চাইবো! এমনকি ভয় দেখিয়ে শিক্ষককে সাংসদ পাশে বসিয়ে বলতে বাধ্য করে আমাকে মারা হয়নি। এ ঘটনায় দেশের অভিভাবক মহল হতবাক ও বাকরুদ্ধ।

তিনি বলেন, কয়েক বছর ধরে দেশের বিভিন্ন অঞ্চলে শিক্ষকদের লাঞ্ছিত-অপদস্থ, অপমানিত এমনকি হত্যা করে সামাজিক বন্ধন ও মূল্যবোধ ধ্বংস করা হচ্ছে। জাতিকে মেধাহীন করতে শিক্ষাব্যবস্থা ও বিশেষভাবে শিক্ষকদের উপর আঘাত করছে। কর্তৃত্ববাদী সরকার জনগণকে বিভাজিত করতে নানা কৌশল হাতে নিয়েছে; শিক্ষকদের উপর হামলা তারই অংশ।

 

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com