২রা মার্চ, ২০২১ ইং , ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৭ই রজব, ১৪৪২ হিজরী

পড়ালেখায় ফাঁকি দিলে জীবনও ফাঁকিবাজিতে পড়ে

শিক্ষার্থীদের উদ্দেশে ডিএমপি কমিশনার

পড়ালেখায় ফাঁকি দিলে জীবনও ফাঁকিবাজিতে পড়ে

পাথেয় টোয়েন্টিফের ডটকম :  ‘জীবন পরিবর্তনে শিক্ষাই একমাত্র হাতিয়ার। সবার মধ্যে পার্থক্য তৈরি করে দেয় শিক্ষা। এছাড়া সফলতার জন্য শর্টকাট কোনও রাস্তা নেই। যারা পড়ালেখায় ফাঁকি দেয় তাদের জীবনও ফাঁকিবাজিতে পড়ে।’ ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিবারের সন্তানদের উচ্চশিক্ষা লাভে উদ্বুদ্ধ করতে ৯১৫ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি-২০২০ প্রদান অনুষ্ঠানে ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম এই মন্তব্য করেন।

শনিবার (৩০ জানুয়ারি) সকালে রাজারবাগ পুলিশ অডিটেরিয়ামে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদানের এই অনুষ্ঠান আয়োজন করা হয়। এই সময় ডিএমপি কমিশনার বলেন, ‘মাদকাসক্ত ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। যারা মাদকাসক্ত হয় তাদের অধিকাংশই তাদের বন্ধু-বান্ধব দ্বারা প্রভাবিত হয়ে হয়। তাই বন্ধু-বান্ধব নির্বাচন করার আগে সতর্ক থাকতে হবে।’
তিনি আরও বলেন, ‘আমারা যারা পুলিশে চাকরি করি তাদের জন্য একটি জটিল সমস্যা হলো সন্তানদের লেখাপড়া। কারণ, যেকোনও সময় আমাদের বদলি হতে পারে। তাই তোমাদের লেখাপড়ায় যাতে কোনও ক্ষতি না হয় তার জন্য সম্মানিত ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ ক্যাডেট কলেজের আদলে বিভাগীয় শহরগুলোতে আটটি শিক্ষাপ্রতিষ্ঠান তৈরির উদ্যোগ নিচ্ছেন।’

বিভিন্ন ক্যাটাগরিতে পিইসি, জেএসসি, এসএসসি, ও-লেভেল, উচ্চ শিক্ষাবৃত্তি ও শিক্ষা সহায়তা বৃত্তি প্রাপ্ত ৯১৫ জনকে এই বৃত্তি দেওয়া হয়। এর মধ্যে সর্বমোট ৮৫ লাখ ৭৭ হাজার টাকা বিতরণ করা হয়। করোনাভাইরাস সংক্রমণের কারণে এবার আয়োজনটি সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠিত হয়। এরফলে সবার উপস্থিতি নিশ্চিত করা যায়নি। বৃত্তিপ্রাপ্ত ৯১৫ জন শিক্ষার্থীর মধ্যে পিইসি থেকে ২২ জন, জেএসসি থেকে ২০ জন, এসএসসি থেকে ২০ জন, ও-লেভেল থেকে একজন, উচ্চ শিক্ষাবৃত্তি থেকে ২১, শিক্ষা সহায়তা হিসেবে ১৯ জন মেধাবী শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়।

এই সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) কৃষ্ণপদ রায় বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনাররাসহ বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com