২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

ফের সরকারের পদত্যাগ চাইলেন ফখরুল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বর্তমান সরকার করোনা মোকাবিলায় ব্যর্থ বলে মনে করছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সভা মনে করে করোনা পরিস্থিতি মোকাবিলায় চরম ব্যর্থতার জন্য সব দায়-দায়িত্ব স্বীকার করে সরকারের পদত্যাগ করা উচিত।

রোববার (১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এসময় শনিবার দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় নেওয়া সিদ্ধান্তগুলো সংবাদ সম্মেলনে তুলে ধরা হয়। এর আগেও করোনা মোকাবিলায় ব্যর্থ দাবি করে বিএনপির পক্ষ থেকে সরকারের পদ্যত্যাগ চাওয়া হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, সারাক্ষণ ভাঙা রের্কডের মতো বাজাচ্ছেন- বিএনপি কিছুই করে না, শুধু উপদেশ দেয়, ঘরের মধ্যে বসে থাকে। প্রকৃতপক্ষে তাদের যে চেহারা, আওয়ামী লীগের কোনে নেতা জনগণের কাছে গিয়ে ত্রাণ বিলি করেছেন? যা কিছু করেছে সরকার। সরকার আর রাজনীতিবিদরা এক নয়। সরকারি কর্মকর্তারা করছে, কর্মচারীরা করছে। আওয়ামী লীগের কোনো কার্যক্রম নেই।

অপরিকল্পিত লকডাউনে জনগণের ভোগান্তি চরমে পৌঁছেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, বিএনপি ইতোপূর্বে অনেক বারই বলেছে যে দিন আনে দিন খায় মানুষ, ভ্যান শ্রমিকসহ সব ধরনের নিম্ন আয়ের মানুষের খাদ্য সহায়তা ও আর্থিক সহায়তা ‍হিসেবে এককালীন ১৫ হাজার টাকা অনুদান দিতে। সরকার সেদিকে না গিয়ে দলীয় লোকদের ২ হাজাার ৫০০ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রকৃত দুর্গত মানুষের কাছে এ সহযোগিতা পৌঁছাচ্ছে না।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com