২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

ফোনালাপ ফাঁসকারীদেরকে আইনের আওতায় আনার নোটিশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : টেলিফোনে ব্যক্তিগত কথোপকথনের রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারকারীদের আইনের আওতায় আনতে সরকারকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। বুধবার (৫ মে) ‘ন্যাশনাল লইয়ার্স কাউন্সিল’র চেয়ারম্যান অ্যাডভোকেট এসএম জুলফিকার আলী জুনু এ নোটিশ দেন। স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বিটিআরসির চেয়ারম্যানকে নোটিশের ‘প্রাপক’ করা হয়। ই.মেইল ও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এ নোটিশটি পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়, বিভিন্ন ব্যক্তির ফোনকলের কথোপকথন রেকর্ড করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি ও মামলার তদন্তের গুরুত্বপূর্ণ বিষয়ে প্রভাবিত করার চেষ্টা চালানো হয়।

নোটিশ আরও বলা হয়, মামলার তদন্তাধীন বিষয়ে কাল্পনিক সংবাদ পরিবেশন ও ব্যক্তিগত মোবাইলের কথোপকথন অগোচরে রেকর্ড করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে মানহানি করা সরাসরি দেশের প্রচলিত আইনে শাস্তিযোগ্য অপরাধ ও সাংবিধানিক অধিকারে হস্তক্ষেপের সামিল।

নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে তদন্তাধীন মামলার বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কল্পকাহিনী ছড়ানো ব্যক্তি ও ফোনকলের কথোপকথন রেকর্ড করে ছড়ানো ব্যক্তিদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়। অন্যথায় জনস্বার্থে রিট করা হবে- মর্মে হুঁশিয়ারি দেয়া হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com