ফ্রান্সে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে শিশুসহ নিহত ১০

ফ্রান্সে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে শিশুসহ নিহত ১০

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ফ্রান্সের লিঁও শহরের ভলক্স-এন-ভেলিনের একটি আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাঁচ শিশুসহ ১০ জন মানুষ নিহত হয়েছেন।

আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) এ দুর্ঘটনা ঘটে। তবে কিভাবে আগুন লাগল এবং আগুনের সূত্রপাত কিভাবে হলো সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

লিঁওর স্থানীয় প্রশাসন জানিয়েছে, শুক্রবার রাত ৩টা ১২ মিনিটে ফায়ার সার্ভিসের কাছে প্রথম আগুন লাগার খবর পৌঁছায়। এরপর ৩টা ২৫ মিনিটের মধ্যে ৬৫টি গাড়ি নিয়ে ১৭৬ জন ফায়ার কর্মী দুর্ঘটনাস্থলে চলে যান।

জরুরি পরিষেবার দেওয়া তথ্য অনুযায়ী, আগুন লাগে একটি সাত তলা ভবনে। এই অগ্নিকাণ্ডে ১০ জন নিহত হওয়ার পাশাপাশি আরও ১০ জন গুরুতর আহত হয়েছেন। এরমধ্যে রয়েছেন ফায়ার সার্ভিসের দু’জন কর্মী।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরার্ল্ড ডারমাঁ জানিয়েছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে অগ্নি দুর্ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে এবং তিনি এ ব্যাপারে খোঁজ খবর রাখছেন।

দুর্ঘটনাস্থলের পাশের এক বাসিন্দা ফরাসি সংবাদমাধ্যম বিএমএফ টিভিকে বলেছেন, ‘যারা নিহত হয়েছেন তাদের কথা চিন্তা করে আমি কান্না করছি।’

আরেকজন বাসিন্দা জানিয়েছেন, যে ভবনটিতে আগুন লেগেছে সেখান থেকে ১০০ মিটার দূরে থাকেন তিনি। আগুন লাগার পর মানুষের চিৎকার চেঁচামেচিতে ঘুম থেকে জেগে ওঠেন। তিনি বলেছেন, ‘আমরা চিৎকার শুনতে পাই, শিশুরা কান্না করছিল। আমরা যখন জানালা খুলি তখন দেখি ধোঁয়া বের হচ্ছে। দ্রুত আমরা নিচে নেমে যাই।’

তিনি আরও জানিয়েছেন, অন্যান্য প্রতিবেশীরা সিঁড়ি নিয়ে আসেন এবং দুর্ঘটনাকবলিত ভবনের দোতলা থেকে কয়েকজনকে উদ্ধার করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *