বইমেলার নিরাপত্তায় নতুন চ্যালেঞ্জ মেট্রোরেল: ডিএমপি কমিশনার

বইমেলার নিরাপত্তায় নতুন চ্যালেঞ্জ মেট্রোরেল: ডিএমপি কমিশনার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বইমেলাকে কেন্দ্র করে আমাদের চ্যালেঞ্জ হচ্ছে চুরি-ছিনতাই, অগ্নিকাণ্ড এবং সবচেয়ে বড় চ্যালেঞ্জ ট্রাফিক ব্যবস্থাপনা। এছাড়া নতুন আরেকটি চ্যালেঞ্জ হচ্ছে মেট্রোরেল। কারণ, আমরা দেখেছি নাশকতাকারীরা মেট্রোরেলেও নাশকতা করার চেষ্টা করেছে।

রোববার ডিএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে আসন্ন বইমেলার সার্বিক নিরাপত্তা, আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় ডিএমপি কমিশনার মেলা উপলক্ষ্যে গৃহীত সার্বিক নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা সম্পর্কে আলোকপাত করেন।

অনুষ্ঠানের শুরুতে ডিএমপির যুগ্মকমিশনার (অপারেশন্স) বিপ্লব কুমার সরকার পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে সার্বিক নিরাপত্তা পরিকল্পনা উপস্থাপন করেন। পরে অমর একুশে বইমেলা-২০২৪-এর নিরাপত্তা নিশ্চিতে সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তারাও মতামত দেন।

সভায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এম মাকসুদুর রহমান, ডিএমপির অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন) একেএম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মিজানুর রহমান, বাংলা একাডেমির পরিচালন (প্রশাসন, মানবসম্পদ উন্নয়ন ও পরিকল্পনা) কেএম মুজাহিদুল ইসলাম, বাংলাদেশ পুস্তক প্রকাশক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন ছোটন ও সহসভাপতি শ্যামল পাল, গোয়েন্দা সংস্থা ও ফায়ার সার্ভিসসহ সরকারের সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *