২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

বক্তা সেজে ওয়াজ; গণপিটুনি খেল বাংলা সিনেমার স্ক্রিপ্ট রাইটার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশের ধর্মপ্রাণ মুসল্লিদের কাছে ওয়াজ শোনা ইবাদত। অভিনয়ের মধ্যে থাকতে থাকতে এই ওয়াজের অভিনয় করতে গিয়ে ধরা খেলেন এফডিসির একজন ভিডিও এডিটর ও স্ক্রিপ্ট রাইটার।

সাতক্ষীরার একটি মাহফিলে ওয়াজ করতে গিয়ে বয়ানের মাঝে তার পরিচয় নিয়ে সন্দেহ জাগলে গণপিটুনি দিয়ে তাকে এলাকাছাড়া করেন স্খানীয়রা।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার এল্লারচর ইউনিয়নের বালিথা এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, যে বক্তা ওয়াজে আসার কথা ছিল তিনি ওই এলাকায় পরিচিত। কিন্তু আরেকজন মঞ্চে উঠে বয়ান করতে থাকলে শ্রোতাদের মনে সন্দেহ জাগে। একপর্যায়ে মঞ্চে থাকা একজন স্থানীয় গণমান্য ব্যক্তি সরাসরি তাকে জিজ্ঞাসা করলে ধরা পড়ে যান ওই বক্তা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. শামছুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ‘সালমা বেগম নামের এক নারী ওই মাহফিলের আয়োজন করেছিলেন। সেখানে ঢাকা থেকে মাওলানা আবুল কালাম আজাদ নামের এক বক্তা আসার কথা ছিল। কিন্তু এ নাম ধারণ করে অন্য একজন এসে প্রধান অতিথির ওয়াজ শুরু করেন। পরে বয়ানের মাঝে শ্রোতাদের মনে সন্দেহ জাগলে তাকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে বিষয়টি বুঝতে পেরে মঞ্চেই ওই বক্তাকে মারপিট শুরু করেন জনতা। পরে পুলিশের সহায়তায় পরিস্থিতি স্বাভাবিক হলে এলাকাছাড়া করা হয় তাকে।’

জানা যায়, মারধরের শিকার ওই বক্তা এফডিসির একজন ভিডিও এডিটর ও স্ক্রিপ্ট রাইটার। তবে তার পরিচয় সম্পর্কে সঠিক তথ্য পাওয়া যায়নি। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়।

/এএ

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com