‘বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরি’ বাস চালু করেছে বিআরটিসি

‘বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরি’ বাস চালু করেছে বিআরটিসি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, নীতি, জীবন ইতিহাস ও রাজনৈতিক ব্যক্তিত্ব নতুন প্রজন্মসহ সর্বমহলের সামনে তুলে ধরার জন্য ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরি’ বাস উদ্বোধন করেছে বিআরটিসি। বিআরটিসির নিজস্ব কারিগরি দক্ষতায় এই লাইব্রেরি তৈরি করা হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এই ভ্রাম্যমান লাইব্রেরিটি উদ্বোধন করেন।

বিআরটিসি কর্তৃপক্ষ বলছে, ‘যাদের বই সংগ্রহ করে পড়ার সুযোগ নেই তারা বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরির মাধ্যমে মনোরম পরিবেশে বঙ্গবন্ধুর জীবনাদর্শ, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সম্পর্কে জানতে পারবেন।’

এই লাইব্রেরিতে বঙ্গবন্ধুর নিজ হাতে লেখা এবং বঙ্গবন্ধু সম্পর্কিত বই, প্রবন্ধ, উপন্যাস, ও ভাষণসমূহ সংরক্ষণ করা হয়েছে। পাশাপাশি এখানে বিআরটিসি’র সমাচার, বার্ষিক প্রতিবেদনসহ বিভিন্ন বই এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উন্নয়ন কর্মকাণ্ডের স্থির চিত্র ও বই থাকবে।

তবে এর কার্যক্রম এখনও শুরু হয়নি বলে জানায় বিআরটিসি কর্তৃপক্ষ। খুব শিগগিরই এর কার্যক্রম শুরু হবে বলে আশাবাদী তারা।

বিআরটিসি’তে নগর পরিবহন, মেট্রোরেলের শাটল বাস সার্ভিস, চট্টগ্রামে পর্যটক বাস সার্ভিস, এলিভেটেড এক্সপ্রেসওয়ে শাটল বাস সার্ভিস, কক্সবাজারে টুরিস্ট বাস সার্ভিসের পাশাপাশি বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরি বিআরটিসি’র বর্তমান চেয়ারম্যান মো. তাজুল ইসলামের আরও একটি সাফল্য বলেও মনে করেন বিআরটিসি’র কর্মকর্তারা।

বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরির বিষয়ে বিআরটিসি’র চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, ‘বিশ্ব মানচিত্রে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সংযোজনের মাধ্যমে বাঙালির হাজার বছরের স্বপ্নকে বঙ্গবন্ধু কিভাবে বাস্তবে রূপ দিয়েছেন তা প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি’ বাসটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *