১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

বঙ্গবন্ধু ম্যারাথন উপলক্ষে ডিএমপির যত নির্দেশনা

বঙ্গবন্ধু ম্যারাথন উপলক্ষে ডিএমপির যত নির্দেশনা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ১০ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১। রাজধানীর বনানীতে বাংলাদেশ আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিল গিয়ে শেষ হবে এই ম্যারাথন। এ উপলক্ষে নির্দিষ্ট রুট ও তার আশপাশ এলাকার নিরাপত্তা এবং ম্যারাথন চলাকালীন যানজট পরিহারের লক্ষ্যে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শনিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা জানানো হয়।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ এ প্রায় ২০০ জন দেশি-বিদেশি খেলোয়াড় ফুল ম্যারাথন ও হাফ ম্যারাথনে অংশ নেবেন।

ডিএমপি’র নির্দেশনায় বলা হয়েছে- ১. রোববার জানুয়ারি ভোর ৪টা ৩০ মিনিট থেকে ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত হাতিরঝিলে সব ধরনের যানবাহন প্রবেশ নিষিদ্ধ থাকবে।

২. ম্যারাথন চলাকালীন হাতিরঝিলের অভ্যন্তরে সব ধরনের বাস সার্ভিস বন্ধ থাকবে।

৩. আগত দর্শনার্থীরা তাদের যানবাহনকে পার্কিং এর নির্দিষ্ট স্থানে রেখে পায়ে হেঁটে ভেতরে প্রবেশ করবেন।

৪. সকাল ৬টা ৩০ মিনিটে আর্মি স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে কাকলী হয়ে গুলশান-২ এবং গুলশান-১ অতিক্রম করে ম্যারাথন দল হাতিরঝিলে প্রবেশ করবে। দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সড়কটিতে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ থাকবে।

পার্কিং এর জন্য সাতরাস্তা মোড়ের কাছ থেকে তেজগাঁও শিল্পাঞ্চলে এসিআই অফিসের সামনে ফিনিক্স রোডে আড়ংয়ের কাছে দুটি জায়গায় পার্কিং এর ব্যবস্থা থাকবে। এছাড়া পুলিশ প্লাজার সামনে বিশেষ পার্কিং এর ব্যবস্থা থাকবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে এবং যানবাহন চলাচলে সাময়িক বিঘœ ঘটায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে ডিএমপি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com