বঙ্গবন্ধু হচ্ছেন বলিউডের আদিল

বঙ্গবন্ধু হচ্ছেন বলিউডের আদিল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত হচ্ছে ছবি ‘বঙ্গবন্ধু’। করোনার কারণে দীর্ঘদিন স্থগিত থাকার পর আগামী জানুয়ারি থেকে মুম্বাইয়ে এর শুটিং শুরু হচ্ছে।

এর মাঝেই জানা গেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আরও একটি ছবি নির্মিত হচ্ছে বলিউডে। নাম ‘ব্যাটল ফর বেঙ্গল’। এটি পরিচালনা করবেন ‘দিল্লি ক্রাইম’খ্যাত নির্মাতা রিচি মেহতা। এমনটাই জানিয়েছে কলকাতার গণমাধ্যম আনন্দবাজার।

এতে জানানো হয়, এই ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করার কথা বলিউড অভিনেতা আদিল হুসেনের। এছাড়াও এতে একাধিক বাঙালি অভিনেতাকে দেখা যাবে।

প্রতিবেদনে আরও জানানো হয়, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে এটি মুক্তি পাওয়ার কথা ছিল। তাই চলতি বছর ১০ মার্চ পরিচালকসহ ছবির একটি টিম বাংলাদেশে এসেছিল। সেই টিমে ছিলেন ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’র সিনেম্যাটোগ্রাফার আমির মোকরি ও অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশল। তবে তখন বাংলাদেশে করোনার প্রকোপ বাড়ায় শুটিং স্থগিত রেখেই ভারতে ফিরে যায় শুটিং ইউনিটটি। আগামী বছর মার্চ-এপ্রিলে ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। আর এটি প্রযোজনা করবে লস অ্যাঞ্জেলেসের একটি প্রযোজনা সংস্থা।

/এএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *