৫ই মার্চ, ২০২১ ইং , ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২১শে রজব, ১৪৪২ হিজরী

বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিহত ৪ জেলে, নিখোঁজ ৯

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিক্ষুব্ধ সাগরের সাথে সংগ্রাম করে বেঁচে থাকেন সাগরপাড়ের জেলেরা। এবার কক্সবাজারের কাছে বঙ্গোপসাগরে মাছ ধরার একটি ট্রলার ডুবে অন্তত চার জেলে নিহত হয়েছেন। এতে নিখোঁজ রয়েছেন আরও নয়জন।

শনিবার (২৩ জানুয়ারি) ভোরে সেন্টমার্টিন দ্বীপ থেকে ৬৫ কিলোমিটার দূরে এই দুর্ঘটনা ঘটে বলে কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট আরিফুজ্জামান রনি জানিয়েছেন। এখনও নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

এদিকে কোস্টগার্ডের সদর দফতর থেকেও এ তথ্য নিশ্চিত করে ১০ জন নিখোঁজ থাকার কথা জানানো হয়েছে। বলা হয়েছে, নিখোঁজদের উদ্ধারে কাজ করছে কোস্টগার্ড ও নৌবাহিনী।

কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশনের কর্মকর্তা আরিফুজ্জামান বলেন, ভোরে ঘন কুয়াশায় দুর্যোগপূর্ণ আবহাওয়ায় এফবি যানযাবিল চুমকেন নামের মাছ ধরার একটি ট্রলার ডুবে যায়। খবর পেয়ে কোস্টগার্ডের শ্যামল বাংলা ও মনসুর আলী নামের দুটি জাহাজ জেলেদের উদ্ধারে যায়। এছাড়া নৌবাহিনীর তিনটি জাহাজও উদ্ধার অভিযান চালাচ্ছে।

তিনি জানান, বিকাল ৫টা পর্যন্ত চারজনকে মৃত উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন আরও নয়জন।

এছাড়া ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, কোস্টগার্ড ও নৌবাহিনী যৌথভাবে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। পরে নৌবাহিনীর চট্টগ্রামের ঘাঁটিতে থেকে গণমাধ্যমকে বিস্তারিত জানানো হবে।

/এএ

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com