৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, নিখোঁজ ১৩ জেলে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নোয়াখালী হাতিয়ায় বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে মাছ ধরার ট্রলারঢুবির ঘটনা ঘটেছে। এসময় চার জেলেকে জীবিত উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ রয়েছে ১৩ জেলে।

মঙ্গলবার দুপুরে ট্রলারের মালিক হাতিয়ার জাহাজমারা আমতলি গ্রামের বাসিন্দা লুৎফুল্লাহিল মজিব নিশান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার ভোরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে পটুয়াখালীর জেলার দক্ষিণে বঙ্গোপসাগরে ডুবে যায়। এ সময় পাশে থাকা একটি ট্রলার চার জেলেকে উদ্ধার করে। পরে তাদের পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার মহিপুর নিয়ে আসে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, এমভি নিশান নামক ডুবে যাওয়া ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাট থেকে গত এক সপ্তাহ আগে ১৭ মাঝিকে নিয়ে সাগরে মাছ শিকারে যায়। ট্রলারে থাকা সব মাঝির বাড়ি হাতিয়ার উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

নিখোঁজ জেলেদের মধ্যে একজন মো. সোহেল (২২) উপজেলার জাহাজমারা আমতলী গ্রামের এনায়েত মাঝির ছেলে। তার ভাই মোটরসাইকেল চালক মো. রাসেল জানান, জীবিত উদ্ধার হওয়া চার জনের মধ্যে একজন ট্রলারের মাঝি মো. শামীম (৪৫)। তার সঙ্গে মোবাইলে যোগাযোগ হয়েছে। শামীম তাকে জানান, ট্রলারটি ঝড়ের কবলে পড়ে উল্টে যায়। এতে তিনিসহ চারজনকে অন্য একটি ট্রলার উদ্ধার করে। তবে অন্যদের সবাই কেবিনের মধ্যে থাকায় বেঁচে থাকার সম্ভাবনা নেই। সাগর উত্তাল থাকায় সেখানে কোনো ট্রলার যাওয়া সম্ভব হচ্ছেনা।

বিষয়টি নিশ্চিত করে হাতিয়ার জাহাজমারা ইউপি চেয়ারম্যান মাসুম বিল্লাহ জানান, দুর্ঘটনার কবলে পড়া ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাটের। নিখোঁজ ১৩ জেলের মধ্যে পাঁচজনের বাড়ি জাহাজমারা আমতলী গ্রামে। অন্য আটজনের বাড়ি একই উপজেলার হরনী ইউনিয়নের ৫নং ওয়ার্ডে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com