৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বঙ্গোপসাগরে লঘুচাপ ঘনীভূত হওয়ার পূর্বাভাস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপটি বর্তমানে শ্রীলঙ্কা উপকূলের অদূরে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এটি আরো ঘনীভূত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, লঘুচাপের একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। তবে বাংলাদেশের ওপর এখন পর্যন্ত এর কোনো প্রভাব নেই।

আবহাওয়াবিদরা বলছেন, দেশে বর্তমানে শুষ্ক আবহাওয়া বিরাজ করছে। এরই মধ্যে দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা হ্রাস ও কুয়াশা পড়া শুরু হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়, আজ শুক্রবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাসশহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, দেশের উত্তরাঞ্চলে, বিশেষ করে রংপুরে ভোরের দিকে কুয়াশা পড়ছে। এ ছাড়া ময়মনসিংহ ও কুমিল্লা অঞ্চলেও কুয়াশা পড়বে। আগামী ১৫ তারিখের মধ্যে সারা দেশে শীত অনুভূত হবে। শীতের ব্যাপ্তিকাল সম্পর্কে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। ডিসেম্বরে নিশ্চিত করে বলা যাবে।

অধিদপ্তরের হিসাবে, দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজার, শ্রীমঙ্গল, চট্টগ্রাম ও তাড়াশে, ৩৩ ডিগ্রি সেলসিয়াস। আজ রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com