১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বন্দুকযুদ্ধে উত্তপ্ত কাশ্মির

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরের অনন্তনাগ ও কুলগাম জেলায় পৃথক বন্দুকযুদ্ধে নিহত হয়েছে ৬ জইশ জঙ্গি। নিহতদের মধ্যে দুই পাক জঙ্গিও রয়েছে। বলে জানিয়েছে জম্মু ও কাশ্মির পুলিশ।

কাশ্মির পুলিশ জানায়, কুলগাম ও অনন্তনাগ জেলায় পৃথক দুটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। কথিত এই বন্দুকযুদ্ধে নিহত ছয়জনকে ‘সন্ত্রাসী’ বলছে পুলিশ।

কাশ্মির পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বিজয় কুমার বলেন, নিহত ব্যক্তিরা পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশে মুহাম্মদের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন।

জানা গেছে, বুধবার কুলগাম জেলার মিরহামা এলাকায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে জঙ্গিদের বন্দুক যুদ্ধ শুরু হয়। একইদিনে অপর একটি বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে অনন্তনাগের দৌরু এলাকার নওগাঁ শাহবাদ এলাকায়।

বুধবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় সন্ত্রাসবিরোধী পৃথক অভিযান দুটি শুরু করা হয় বলে জানান কর্মকর্তারা। এই নিরাপত্তা অভিযানকে একটি বড় সাফল্য হিসেবে অভিহিত করেন কাশ্মীর পুলিশের মহাপরিদর্শক।

বুধবার থেকে কাশ্মির জোন পুলিশ একে একে জঙ্গি মৃত্যুর খবর টুইট করে জানাতে থাকে। বৃহস্পতিবার সকালে ছয় জঙ্গির মৃত্যুর খবর পাওয়া যায়। টুইটে আরও বলা হয়, মৃত জঙ্গিদের মধ্যে চার জন ভারতের বাসিন্দা হলেও বাকি দুইজন পাকিস্তানের বাসিন্দা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com