বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান : পীর চরমোনাই

বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান : পীর চরমোনাই

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বন্যায় দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে আসার জন্য দেশের সর্বস্তরের জনতার প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ।

মঙ্গলবার (১৪ জুলাই) এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বন্যায় দুর্গত ১৫টি জেলার মানুষ অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে। সরকার বন্যার্ত মানুষের আশানুরূপ সাহায্য-সহযোগিতা করতে ব্যর্থ হয়েছে। ফলে এসব ১৫ জেলার মানুষ খেয়ে না খেয়ে অত্যন্ত অসহায় অবস্থায় দিনাতিপাত করছে। তিনি বলেন, ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়ানো নৈতিক ও মানবিক দায়িত্ব। সে দৃষ্টিকোণ থেকে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান এবং সাহায্য সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে। সেইসাথে দলের নেতাকর্মীদেরতে সহযোগিতা মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।

পীর সাহেব আরও বলেন, দেশে ইনসাফপূর্ণ সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠিত না থাকায় মানুষের মৌলিক চাহিদা পুরণ হচ্ছে না। মানুষ অনাহারে, অর্ধাহারে অসহায় জীবন যাপন করছে। তিনি বলেন, ইসলাম মানুষের কল্যাণের জন্য নিবেদিত। কল্যাণকামীতাই ইসলামের বৈশিষ্ট্য। তিনি বলেন, মৌলিক অধিকার ফিরে পেতে সকলকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসতে হবে।

/এএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *