১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

ববি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ, বাসে আগুন

ববি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ, বাসে আগুন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম :: বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসে বাস শ্রমিকদের হামলার প্রতিবাদে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সামনের এ মহাসড়ক অবরোধ করেন তারা। সকাল সাড়ে ১০টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কুয়াকাটা এক্সপ্রেস নামে একটি গাড়িতে আগুন ধরিয়ে দেন। শিক্ষার্থীদের অবরোধের ফলে বরিশাল-কুয়াকাটা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি যাত্রী নিয়ে বিশ্ববিদ্যালয়ের সামনে দিয়ে পটুয়াখালীর দিকে যাচ্ছিল। এ সময় শিক্ষার্থীরা বাসটিতে ভাঙচুর চালায়। চালক ও হেলপার পালিয়ে গেলে বাসটিতে আগুন ধরিয়ে দেন তারা।

এদিকে মঙ্গলবার মধ্যরাতের ওই হামলার ঘটনায় আহত ১১ জনকে সকাল সাড়ে নয়টায় শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার রাত দেড়টার দিকে বরিশাল নগরের রূপাতলী হাউজিং এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসে হামলা চালায় বাস শ্রমিকরা। এ খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আশপাশের মেসে থাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সহপাঠীদের উদ্ধারে এগিয়ে আসেন। এ সময় তারাও হামলার শিকার হন। হামলায় আহত ১১ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা সকাল সাতটা থেকে বিশ্ববিদ্যালয়ের সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে। হামলাকারীদের গ্রেফতার ও বিচার না হওয়া পর্যন্ত সড়ক অবরোধ অব্যাহত রাখার কথা জানিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, মঙ্গলবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী তৌফিকুল সজল ও ফারজানা আক্তার মেমি নিজ বাড়ি খুলনায় যাওয়ার জন্য রূপাতলীর বিআরটিসি কাউন্টারে যায়। সেখানে কথা কাটাকাটির জের ধরে কাউন্টারের ম্যানেজার রফিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সজল ও মেমিকে মারধর ও লাঞ্ছিত করে। এর প্রতিবাদে শিক্ষার্থীরা নথুল্লাবাদ-রূপাতলী সড়ক অবরোধ করে এবং রফিককে গ্রেফতারের দাবি জানান। পুলিশ রফিককে গ্রেফতার করলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। এরপর রাতেই শিক্ষার্থীদের ওপর এ হামলার ঘটনা ঘটে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com