২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

বরগুনায় অগ্নিকাণ্ডে ১৫ দোকান পুড়ে ছাই

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বরগুনা পৌরসভার প্রাণিসম্পদ হাসপাতাল (পশু হাসপাতাল) সড়ক এলাকায় অগ্নিকাণ্ডে অন্তত ১৫টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। এতে ব্যবসায়ীদের ৫ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ওয়ার্ড কমিশনার ও বরগুনা পৌরসভার প্যানেল মেয়র রাইসুল আলম রিপন।

সোমবার (৭ মার্চ) রাত সোয়া ১০টার দিকে সদরঘাট মসজিদ সংলগ্ন মার্কেট এ অগ্নিকাণ্ড ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, সোয়া ১০টার দিকে বরগুনা পৌর শহরের পশু হাসপাতাল সড়কে একটি তুলার দোকানে আগুন লাগে। এর ১০-২০ মিনিটের মধ্যে আশপাশের লেপ তোষক ও ওষুধসহ কয়েকটি দোকানে আগুন লেগে যায়।

ফায়ার সার্ভিস বরগুনা স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করে। পরে বেতাগী ও পটুয়াখালীর মির্জাগঞ্জসহ আরও তিনটি ইউনিট এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ওষুধ ব্যবসায়ী মো. হায়দার হোসেন বলেন, কিছু বুঝে ওঠার আগেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশে। আমার দোকানটি পুড়ে ছাই হয়েছে।

সড়কের পশুখাদ্য বিক্রেতা নাসিম আহমেদ বলেন, আমার দোকানে প্রায় ২০ লাখ টাকার পশুখাদ্য ছিল। সব পুড়ে গেছে।

স্থানীয় ওয়ার্ড কমিশনার ও বরগুনা পৌরসভার প্যানেল মেয়র রাইসুল আলম রিপন বলেন, ব্যবসায়ীদের অন্তত ৫ কোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিস বরগুনার উপ-সহকারী পরিচালক জাহাঙ্গীর আহমেদ বলেন, খবর পেয়ে বরগুনার দুটি ইউনিট, বেতাগীর একটি ও পটুয়াখালীর মির্জাগঞ্জের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেছি। প্রায় দুইঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে।

তিনি আরও বলেন, আগুনের উৎস খুঁজে বের করতে কাজ করছে ফায়ার সার্ভিস। এখনো পর্যন্ত কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরূপণ করা সম্ভব হয়নি।

বরগুনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমদ বলেন, পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ওই এলাকার নিরাপত্তা রক্ষা ও আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com