বরিশালে হাতপাখা প্রার্থীর ওপর হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

বরিশালে হাতপাখা প্রার্থীর ওপর হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন চলাকালে হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীমের ওপর হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা।

সোমবার (১২ জুন) বায়তুল মোকাররম মসজিদের সামনে বিক্ষোভ সমাবেশ করেন তারা। এরপর সেখানে থেকে মিছিল বের করে পল্টন মোড় ঘুরে নাইটিঙ্গেল মোড় হয়ে আবার পল্টনে এসে মিছিল শেষ করে। বিক্ষোভ সমাবেশে দলটির হাজারও নেতাকর্মী অংশ নেন।

বিক্ষোভ সমাবেশে ইসলামী আন্দোলনের নেতারা বলেন, সকাল থেকে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে নানান রকম অনিয়ম হচ্ছিল। নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে ও প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করবে বলে আশ্বাস দেওয়া হয়েছিল। তবে নির্বাচন তো সুষ্ঠু হওয়া দূরের কথা, আওয়ামী লীগের সন্ত্রাসীরা আমাদের দলের নায়েবে আমিরের ওপর নির্মমভাবে আঘাত করেছে। নির্বাচন কমিশন প্রার্থীদের নিরাপত্তা দিতে পারেনি।

হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনার দাবি জানান তারা। সেই সঙ্গে হামলাকারীদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন তারা। ভোটগ্রহণ শেষে ফল দেখে হামলার প্রতিবাদে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে বলেও জানান ইসলামী আন্দোলনের নেতারা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের নেতা আরিফুল ইসলাম ও গাজী আতাউর রহমান।

এদিকে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ও মিছিলকে কেন্দ্র করে বায়তুল মোকাররম মসজিদ, পল্টন, বিজয় নগর ও নাইটিঙ্গেল মোড়ে পুলিশকে সতর্ক অবস্থান নিতেও দেখা গেছে।

প্রসঙ্গত, আজ (সোমবার) বরিশাল শহরের ২২ নম্বর ওয়ার্ডের ছাবেরা খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে যান হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করিম। সেখান থেকে বের হয়ে হাতেম আলী কলেজ চৌমাথার কাছে পৌঁছালে ৩০ থেকে ৪০ জন ব্যক্তি তার ওপর অতর্কিতভাবে হামলা চালায়। হামলাকারীরা লাঠিসোঁটা ও ইট-পাটকেল ব্যবহার করেন। এতে তিনিসহ দলের বেশ কিছু নেতা-কর্মী আহত হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *