৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বর্ণাঢ্য অনুষ্ঠানে গাজায় ১ হাজার কোরআনে হাফেজকে সম্মাননা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পবিত্র কোরআন হিফজ সম্পন্ন করায় এক হাজার হাফেজদের নিয়ে সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত বুধবার (২৭ অক্টোবর) গাজার দারুল কোরআন ওয়াস সুন্নাহ আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে ২০২১ সালে হিফজ সম্পন্নকারীদের বিশেষ সম্মাননা দেওয়া হয়।

ইসলামিক ইউনিভার্সিটির সেন্টারে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে গাজা অঞ্চলের সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ওয়াকফ ও ধর্মমন্ত্রণালয়ের প্রতিনিধিসহ মাদরাসার দায়িত্বশীল ব্যক্তিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান হলে হিফজ সম্পন্ন করা ছেলে-মেয়েরা ফিলিস্তিনের বিখ্যাত কুফি পোশাক পরে উপস্থিত হন। সাদা জুব্বা পরে শিক্ষার্থীরা পবিত্র কোরআন তিলাওয়াত ও সঙ্গীত পরিবেশন করে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তুলে।

দারুল কোরআন ওয়াস সুন্নাহর প্রধান পরিচালক আবদুর রহমান আল জামাল বলেন, ‘পবিত্র কোরআনের বর্ণাঢ্য চিত্র আমাদের সবার মনে ব্যাপক নাড়া দিয়েছে। মূলত এরাই মহান আল্লাহর পবিত্র গ্রন্থের ধারক ও বাহক। কোরআন শিক্ষা অনুকরণের মাধ্যমে তারা দেশ ও জাতির ভবিষ্যত উজ্জ্বল করবে। মূলত তাদের এ সম্মাননা কেবল পার্থিব জীবনের জন্য। প্রকৃত সম্মাননা তারা পরকালে লাভ করবে। মহান আল্লাহ তাদের চিরস্থায়ীভাবে সম্মানিত করবেন।’

দারুল কোরআন ওয়াস সুন্নাহ গাজা এলাকার একটি সমাজসেবামূলক প্রতিষ্ঠান। ১৯৯২ সালে শিশু-কিশোরদের মধ্যে পবিত্র কোরআন ও হাদিসের শিক্ষার প্রসার করতে তা প্রতিষ্ঠিত হয়। কাতারসহ বেশ কিছু দেশের সহায়তায় গাজা এলাকায় পবিত্র কোরআন হিফজের এ প্রতিষ্ঠানটি পরিচালিত হয়। এখন পর্যন্ত এ প্রতিষ্ঠান থেকে ৩০ হাজারের বেশি শিক্ষার্থী হিফজ সম্পন্ন করেছ।

সূত্র : আনাদোলু এজেন্সি

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com