বর্তমানে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই : খেলাফত মজলিস

বর্তমানে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই : খেলাফত মজলিস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: বর্তমানে দেশে সুষ্ঠু ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের কোনো পরিবেশ নেই বলে মনে করে খেলাফত মজলিস। দলটির নেতারা বলছেন, একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ ছাড়া এ নির্বাচনে অংশগ্রহণ অর্থহীন।

শুক্রবার (২৪ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে একটি রেস্তোরাঁতে খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিশে শুরার অধিবেশনে এমন অভিমত এসেছে বলে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে জানানো হয়েছে।

খেলাফত মজলিসের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আবদুল হাফিজ খসরুর স্বাক্ষরিত পাঠানো বিজ্ঞপ্তিতে দেশের শান্তি, স্থিতিশীলতা ও অগ্রগতির স্বার্থে ঘোষিত তফসিল বাতিল করে দলনিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের ব্যবস্থা করার জোর দাবি জানানো হয়। পাশাপাশি বলা হয়, দলের কেন্দ্রীয় মজলিশে শুরা মনে করে, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খেলাফত মজলিসের অংশগ্রহণের সুযোগ নেই।

কেন্দ্রীয় মজলিশে শুরার বিশেষ অধিবেশনে আরও বলা হয়, খেলাফত মজলিস দীর্ঘদিন ধরে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ৮ দফা দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনের কর্মসূচি পালন করে আসছে। এ দাবি ইতিমধ্যে গণদাবিতে পরিণত হয়েছে। কিন্তু সরকার একতরফা নির্বাচনের দিকে অগ্রসর হয়েছে। সরকারের ইশারায় নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। এ অবস্থায় ২০১৪ ও ২০১৮ সালের মতো আরেকটি একতরফা ও অগ্রহণযোগ্য নির্বাচন দেশের বিরাজমান রাজনৈতিক সংকট আরও ঘনীভূত করবে।

খেলাফত মজলিসের আমির মাওলানা আবদুল বাছিতের সভাপতিত্বে ও মহাসচিব আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অধিবেশনে আরও উপস্থিত ছিলেন দলের নায়েবে আমির সাখাওয়াত হোসাইন, আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, এ বি এম সিরাজুল মামুন, মোস্তাফিজুর রহমান, আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *