বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টার বাংলাদেশের বার্ষিক ইজতেমা কাল

বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টার বাংলাদেশের বার্ষিক ইজতেমা কাল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: আগামীকাল থেকে শুরু হচ্ছে মারকাজুল ফিকরিল ইসলামী বাংলাদেশ (ইসলামিক রিসার্চ সেন্টার) বসুন্ধরার দুই দিনব্যাপী বার্ষিক ইজতেমা। প্রতি বছর রবিউল আউয়াল মাসের প্রথম বৃহস্পতি ও শুক্রবার খানকাহে ইমদাদিয়া আশরাফিয়া আবরারিয়ার তত্ত্বাবধানে এই ইজতেমা অনুষ্ঠিত হয়। সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর (৫ রবিউল আউয়াল) ফজরের পর ইজতেমাটি শুরু হয়ে আগামীকাল শুক্রবার ২২ সেপ্টেম্বর (৬ রবিউল আউয়াল) মাগরিব পর্যন্ত চলবে। এতে আলোচনা করবেন দেশের শীর্ষ আলেম ও মরুব্বিরা।

দুই দশক আগে মানুষের মধ্যে সুন্নতের চর্চা ও ভালোবাসা ছড়িয়ে দিতে এই ইজতেমা শুরু করেন ফকিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান (রহ.)। তার ইন্তেকালের পর ‘খানকাহে ইমদাদিয়া আশরাফিয়া আবরারিয়া’র দায়িত্ব পালন করছেন তাঁর জ্যেষ্ঠ পুত্র আল্লামা মুফতি আরশাদ রাহমানী তিনি জানান, প্রতিবছরের মতো এবারও আলেমদের জন্য সুন্নত ইজতেমার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ নিয়ে ২০তম বারের মতো এবার খানকাহে ইমদাদিয়া আশরাফিয়া আবরারিয়ার তত্ত্বাবধানে এই ইজতেমার অনুষ্ঠিত হচ্ছে।

এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে উলামায়ে কেরাম অংশ নেবেন।

যাতায়াত : দেশের যেকোনো স্থান থেকে সায়েদাবাদ, আবদুল্লাহপুর, গাবতলী, কমলাপুর বা সদরঘাট নেমে বাসযোগে বসুন্ধরা আবাসিক এলাকার গেট (বারিধারা ও কুড়িলসংলগ্ন) আসতে হবে। বসুন্ধরা গেট থেকে ডি ব্লক কেন্দ্রীয় জামে মসজিদ (বড় মসজিদ) আসতে হবে। সেখানে মারকাজুল ফিকরিল ইসলামী অবস্থিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *