২৫শে ফেব্রুয়ারি, ২০২১ ইং , ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪২ হিজরী

বাংলাদেশিদের অপরাধের পরিমাণ কম সৌদি আরবে

বাংলাদেশিদের অপরাধের পরিমাণ কম সৌদি আরবে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সৌদি আরবে বসবাসরত বিভিন্ন দেশের জনগোষ্ঠীর তুলনায় বাংলাদেশিদের অপরাধের পরিমাণ অনেক কম, বলে জানিয়েছেন সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রধান জেনারেল খালিদ বিন কাতার আল-হারবি। সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে বৈঠকে খালিদ এই কথা জানান।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, জেনারেল খালিদ সৌদি আরবের অর্থনীতিতে প্রায় ২৩ লাখ বাংলাদেশিদের গুরুত্বপূর্ণ অবদানের কথা উল্লেখ করে তিনি উচ্চকিত প্রশংসা করেন। খালিদ জানান, সৌদি পুলিশ যেকোনও অভিবাসীকর্মীর অধিকার আদায়ের বিষয়ে অত্যন্ত সচেতন এবং সর্বদা যেকোনও শ্রমিকের অধিকার লঙ্ঘনের বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে থাকে।

রাষ্ট্রদূত অবৈধ অভিবাসী শ্রমিকদের দেশে ফেরত পাঠানোর পূর্বে তাদের ব্যক্তিগত মালামাল সঙ্গে নেওয়ার সুযোগ প্রদানের অনুরোধ জানান। তিনি সৌদি আরবের বিভিন্ন স্থানে অবস্থিত বাংলাদেশি শ্রমিকদের ক্যাম্পে সৌদি আইনকানুন মেনে চলার জন্য সৌদি পুলিশ কর্তৃক নিয়মিত অনুপ্রেরণামূলক প্রচারণার অনুরোধ জানান। বৈঠকে রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী মাদক, মানব পাচার, আন্তর্জাতিক সন্ত্রাসবাদ, অর্থপাচার বিষয়ে বাংলাদেশ পুলিশের সঙ্গে যৌথ প্রশিক্ষণ এবং অভিজ্ঞতা বিনিময়ের বিষয়ে অনুরোধ করেন। এছাড়া বৈঠকে জরুরি নিরাপত্তা বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য দুই দেশের সমন্বয়ের লক্ষ্যে সৌদি পুলিশ সদর দফতর এবং বাংলাদেশ দূতাবাসে ফোকাল পয়েন্ট মনোনিত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY ThemesBazar.Com