২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বাংলাদেশি পণ্যের চাহিদা বাড়ছে সৌদিতে : রাষ্ট্রদূত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সৌ‌দি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ব‌লে‌ছেন, সৌদিতে বাংলাদেশি খাদ্য ও জুসসহ বিভিন্ন পানীয় পণ্যের চাহিদা থাকায় আগামী দিনে এসব পণ্যের রপ্তানি বৃদ্ধির ব্যাপক সম্ভাবনা রয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রিয়াদের আন্তর্জাতিক এক্সিবিশন সেন্টারে আয়োজিত আন্তর্জাতিক খাদ্য ও পানীয় পণ্যের মেলা ‘ফুডেক্স সৌদি’ পরিদর্শনে গি‌য়ে এসব কথা ব‌লেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত ব‌লেন, সৌদিতে বসবাসরত প্রায় ২৬ লাখ বাংলাদেশি অভিবাসী ও অন্যান্য দেশের অভিবাসীদের কাছে বাংলাদেশি পণ্যের চাহিদা রয়েছে, যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে সৌদি নাগরিকদের চাহিদা অনুযায়ী পণ্য রপ্তানি করা সম্ভব হলে সৌদিতে বাংলাদেশি পণ্যের বিশাল বাজার তৈরির সুযোগ রয়েছে।

রিয়াদে গত ১৩ সেপ্টেম্বর থেকে চার দিনব্যাপী নবম আন্তর্জাতিক ফুডেক্স সৌদি মেলা শুরু হয়। মেলায় ৩০টি দেশের দুই শতাধিক কোম্পানি অংশগ্রহণ করে।

রিয়াদের বাংলাদেশ দূতাবাস ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর উদ্যোগে বাংলাদেশের ৪টি প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করে। প্রতিষ্ঠানগুলো হলো, বেঙ্গল মিট প্রসেসিং, প্রাণ-আরএফএল গ্রুপ, বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ এবং এস অ্যান্ড বি নাইস ফুড ভ্যালি লি.।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশি পণ্য বিশ্বমানের। আশা করা যায়, মেলায় অংশগ্রহণের মাধ্যমে সৌদিতে বাংলাদেশি খাদ্য পণ্যের বাজার ও রপ্তানি আরও বৃদ্ধি পাবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com