৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ টুর্নামেন্ট উপলক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর বাকি ৩০ দিন। এরইমধ্যে বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ভারত, নেদারল্যান্ডস, নামিবিয়া। আইসিসির বেঁধে দেয়া সময়ের একদিন আগেই দল ঘোষণা করলো বিসিবি।

বুধবার দুপুরে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

এবারের আসরে দলের নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। তার ডেপুটি হিসেবে বেছে নেয়া হয়েছে নুরুল হাসান সোহানকে। একইসাথে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন তিনি।

এদিকে বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মাঠে ব্যাট হাতে তার বাজে পারফরম্যান্সই তার সর্বনাশ ডেকে আনলো। বিসিবি সভাপতিও অভিজ্ঞ এই ক্রিকেটারকে সম্মানের সঙ্গে বিদায় দেয়ার পথ খুঁজছিলেন। শেষমেশ তাকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করা হলো।

রিয়াদের সাথে বাদ পড়েছেন এনামুল হক বিজয়, নাইম শেখ, শেখ মেহেদি হাসান ও পারভেজ হোসেন ইমন।

মূল দল থেকে বাদ পড়লেও বিশ্বকাপে দলের সঙ্গে রিজার্ভ হিসেবে থাকবেন শেখ মেহেদি হাসান। তিনি ছাড়াও রিজার্ভ হিসেবে নেয়া হয়েছে লেগস্পিনার রিশাদ হোসেন, বাঁহাতি পেসার শরিফুল ইসলাম ও সৌম্য সরকারকে।

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড-

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলি রাব্বি, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ।

স্ট্যান্ড বাই: শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদি হাসান ও সৌম্য সরকার।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com