বাংলাদেশের ভাগ্য নির্ধারণ করবে দেশের জনগণ : আইনমন্ত্রী

বাংলাদেশের ভাগ্য নির্ধারণ করবে দেশের জনগণ : আইনমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য নয়, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ভাগ্য নির্ধারণ করবে দেশের জনগণ। বাংলাদেশে কী হবে, না হবে-সেটা বাংলাদেশের জনগণ বুঝবে এবং চাইবে। আমরা স্বাধীন দেশের নাগরিক। আমাদের স্বাধীনতার উৎস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বিএনপির এক নেতার বক্তব্যের প্রতিক্রিয়ায় এমন মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (৩০ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার টি. আলী কলেজ মাঠে এবি ব্যাংক লিমিটেড আয়োজিত কৃষি ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপির এক নেতা নাকি বলেছেন- বাংলাদেশের সমস্যা দেশের মানুষ সমাধান করতে পারবে না। আওয়ামী লীগ-বিএনপিও পারবে না। এটা করতে নাকি যুক্তরাষ্ট্র আর যুক্তরাজ্যকে লাগবে। কিন্তু আমি বলতে চাই বাংলাদেশের ভাগ্য নির্ধারণ করবে দেশের জনগণ।

আইনমন্ত্রী বলেন, বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্র যে শুধু বিদেশীরাই করে তা নয়। বিদেশীরা যেন ষড়যন্ত্র করতে পারে, তার জন্য আমাদের দেশীয় কিছু সাহেব তাদের কান ভারী করছে। এরা গিয়ে বিদেশীদের বলে বাংলাদেশের মানুষ বড় কষ্টে আছে, বহু অত্যাচারে আছে। কই কষ্ট, কই অত্যাচার?

আনিসুল হক আরও বলেন, একটা কথা সঠিক, আমরাও সেটা বুঝি। আমরাও চেষ্টা করি সেটা লাঘব করার। জিনিসপত্রের দাম বেড়েছে। মানুষের কষ্ট হচ্ছে আমরা জানি। কিন্তু এটা কেন হচ্ছে? এই দাম তো পাঁচ বছর আগে বাড়েনি। এখন রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সবকিছুর দাম বেড়েছে। যুদ্ধের কারণে সারাবিশ্ব এই জায়গায় পৌঁছেছে।

অনুষ্ঠানে প্রায় ১ হাজার ৮০০ কৃষককে ১৭ কোটি টাকা ঋণ দেয়া হয়। এতে এবি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালের সভাপতিত্বে বক্তব্য রাখেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূঁইয়া, কসবা পৌরসভার মেয়র গোলাম হাক্কানী, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিমুল এহসান খান ও কৃষি কর্মকর্তা হাজেরা বেগম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *