২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বাংলাদেশের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করতে আগ্রহী ভিয়েতনাম

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশের পর্যটন শিল্পের ভবিষ্যৎ নিয়ে ‘উৎসাহ’ প্রকাশ করে হ্যানয়-ঢাকা-হ্যানয় রুটে সরাসরি ফ্লাইট চালু করার আগ্রহ প্রকাশ করেছে ভিয়েতনাম।

মঙ্গলবার (৫ অক্টোবর) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সাক্ষাতে বাংলাদেশে ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চেইন এই আগ্রহের কথা জানান।

রাষ্ট্রদূত ফাম ভিয়েত চেইন বলেন, “বাংলাদেশের প্রকৃতি, সমৃদ্ধ সংস্কৃতি, ঐতিহ্য ও বন্ধুসুলভ জনগণ এদেশের পর্যটন শিল্পের বড় সম্পদ। বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন গন্তব্যে পরিণত হওয়ার সকল সম্ভাবনা বাংলাদেশের রয়েছে।”

ভবিষ্যতে দুই দেশের সহযোগিতার ক্ষেত্র উন্নয়নে পর্যটন এবং বেসামরিক বিমান পরিবহন খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এসময় পর্যটন শিল্প এবং বিমান পরিবহন খাতের উন্নয়নে দুই দেশের একসঙ্গে কাজ করার বিভিন্ন সুযোগের কথা তুলে ধরেন।

তিনি বলেন, “বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে সরাসরি ফ্লাইট চালু হলে তা দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটানোর পাশাপাশি জনগণের মধ্যে সংযোগ হিসেবে কাজ করবে।”

বাংলাদেশের পর্যটন শিল্পকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে কাজ চলছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, পর্যটন শিল্পের সামগ্রিক উন্নয়নের জন্য পর্যটন মহাপরিকল্পনা প্রণয়ন করা হচ্ছে।

তিনি আরও বলেন, পদ্মা সেতু, মেট্রোরেল, কক্সবাজারে ঘুমধুম পর্যন্ত রেললাইন স্থাপন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালসহ নানা ধরনের অবকাঠামো উন্নয়ন কাজ চলমান রয়েছে, যা পর্যটন শিল্পের বিকাশে সহায়ক ভূমিকা রাখবে।

দেশের প্রধান পর্যটন নগরী কক্সবাজারের বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করতেও কাজ চলছে জানিয়ে সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ভিয়েতনামসহ বিশ্বের যেকোন দেশ থেকে পর্যটকরা সরাসরি কক্সবাজার আসতে পারবেন, উপভোগ করতে পারবেন বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের সৌন্দর্য।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com