২রা মার্চ, ২০২১ ইং , ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৭ই রজব, ১৪৪২ হিজরী

বাংলাদেশের সঙ্গে সহযোগিতা বাড়াতে আগ্রহী মালদ্বীপ

বাংলাদেশের সঙ্গে সহযোগিতা বাড়াতে আগ্রহী মালদ্বীপ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম  :: দ্বিপক্ষীয় অংশীদারিত্ব এগিয়ে নিতে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা বাড়াতে আগ্রহী মালদ্বীপ। ঢাকা সফররত মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদ রাষ্ট্রপতি মো: আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতকালে একথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, মালদ্বীপ বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। বাংলাদেশ মালদ্বীপের সঙ্গে সম্পর্ক উন্নয়নকে গুরুত্ব দেয়। বাংলাদেশ ও মালদ্বীপ আঞ্চলিক এবং আন্তর্জাতিক ফোরামে বিভিন্ন ইস্যুতে একে অপরকে সমর্থন করে। মালদ্বীপে প্রায় ৮৫ হাজার বাংলাদেশী রয়েছে। তারা দু’দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বাংলাদেশ আরও দক্ষ জনবল মালদ্বীপে পাঠাতে প্রস্তুত। তিনি বলেন, চিকিৎসা, প্রকৌশলসহ বিভিন্ন ক্ষেত্রে উচ্চশিক্ষার জন্য মালদ্বীপের বহু শিক্ষার্থী বাংলাদেশে অধ্যায়ন করছে। বাংলাদেশে মালদ্বীপের আরো শিক্ষার্থীকে উচ্চশিক্ষা দেয়ার সুযোগ রয়েছে। রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ঔষধ, তৈরি পোশাক, সিরামিকস, চামড়া ও চামড়াজাত, পাটজাত পণ্যসহ আন্তর্জাতিক মানের বিভিন্ন পণ্য উৎপাদন করে। মালদ্বীপ বাংলাদেশ থেকে এসব পণ্য বিশেষ করে ঔষধ আমদানি করতে পারে। মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন।

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আশা করেন বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষের অনুষ্ঠানে যোগদান উপলক্ষে মালদ্বীপের প্রেসিডেন্টের সফরের মাধ্যমে দুই দেশের বিদ্যমান সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছবে।

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com