বাংলাদেশে আরও ব্রিটিশ বি‌নিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশে আরও ব্রিটিশ বি‌নিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: পারস্পরিক সুবিধা বিবেচনায় যুক্তরাজ্যকে বাংলাদেশে আরও বিনিয়োগের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

স্থানীয় সময় সোমবার (২ অ‌ক্টোবর) সকা‌লে লন্ডনের এক‌টি হো‌টে‌লে প্রধানমন্ত্রীর স‌ঙ্গে সাক্ষাৎ করেন ব্রিটিশ ফরেন অ্যান্ড কমনওয়েলথ ডেভেলপমেন্ট মিনিস্টার লর্ড তারিক আহমেদ। এ সময় বাংলাদেশে আরও ব্রিটিশ বি‌নিয়োগ চান সরকারপ্রধান।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, লর্ড তারিক গত ৫ মে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে প্রধানমন্ত্রীর ফলপ্রসূ বৈঠকের কথা স্মরণ করেন। তিনি সম্প্রতি ঢাকায় অনু‌ষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে ফলপ্রসূ কৌশলগত সংলাপের কথাও উল্লেখ করেন।

লর্ড তারিক বাংলাদেশে শিক্ষা বিশেষ করে মেয়েদের শিক্ষায় ব্যাপক পরিবর্তন আনায় প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করেন। তিনি দুই দেশের মধ্যে এভিয়েশন পার্টনারশিপসহ শক্তিশালী বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্কের গুরুত্ব তুলে ধরেন।

প্রধানমন্ত্রী বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বাণিজ্য-বিনিয়োগ বৃদ্ধিতে সহায়তার জন্য এবং জাতিসংঘ ও কমনওয়েলথে রোহিঙ্গা সংকট নিয়ে বাংলাদেশের উদ্বেগের জন্য লর্ডকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী ও লর্ড উভয়ে মত প্রকাশ করেছেন যে বাংলাদেশে অব্যাহত গণতন্ত্র এবং স্থিতিশীলতা এ অঞ্চলের সমৃদ্ধির জন্য সহায়ক হবে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহউদ্দিন, যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *